বিজ্ঞাপন

বিভেদ ভুলে সামনে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত গণফোরাম নেতাদের

December 12, 2020 | 6:59 pm

আজমল হক হেলাল, স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিভেদ ভুলে ড. কামাল হোসেনের অনুগত হচ্ছেন গণফোরামের নেতারা। প্রতিষ্ঠাতার ২৭ বছর পর দলটিতে বহিষ্কার-পাল্টা বহিষ্কার ও আল্টিমেটামের মধ্য দিয়ে দলটিতে যে অভ্যন্তরীণ বিভাজনের সৃষ্টি হয়েছিল, তা নিরসন হতে যাচ্ছে বলে জানিয়েছে দলীয় সূত্র।

বিজ্ঞাপন

শনিবার (১২ ডিসেম্বর) দলের প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেনের সঙ্গ বৈঠকের পর বিভদে ভুলে দলকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে দুগ্রুপের নেতারা।

এছাড়া দলের ঐক্য অটুটের বিষয়টি জানান দিতে আগামীকাল রোববার দলের পক্ষে ড. কামাল হোসেন পত্রিকায় বিবৃতি দেবেন বলে জানিয়েছে দলটির একটি দায়িত্বশীল সূত্র।

সূত্রটি জানিয়েছেন, সকালে গণফোরামের দলীয় এমপি মোকাব্বির খাঁন দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহাসিন মন্টুর এলিফেন্টরোডস্থ বাসভবনে যান। সেখানে এই দুই নেতা তাদের দলের মধ্যে জিইয়ে থাকা অভ্যন্তরীণ কোন্দল মীমাংসার বিষয় নিয়ে আলোচনা করেন। পরে বিষয়টি দলটির প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেনকে জানালে ড. কামাল হোসেন তাদের ডেকে পাঠান তার বাসভবনে। ওখানে দুপক্ষের নেতাদের সঙ্গে ড. কামাল হোসেন কথা বলেন। ওই বৈঠকে দলটির মধ্যে বহিষ্কার-পাল্টা বহিষ্কার জানান দিতে ড. কামাল হোসেন আগামীকাল রোববার বিবৃতি দিতে রাজি হন।

বিজ্ঞাপন

এ প্রসংগে ড. কামাল হোসেন সারাবাংলাকে জানান, গণফোরামে বিরাজমান সমস্য সমাধানে আজ শনিবার বৈঠক হয়েছে। বৈঠকে উভয় পক্ষের আলোচনায় মনে হয়েছে দলটির মধ্যে অনৈক্য নেই। আগামীকাল এ বিষেয়ে একটি বিবৃতি দেওয়া হবে। এছাড়া পরবর্তী বৈঠকের পর একটি সংবাদ সম্মেলন করে দলের সাংগঠনিক কর্মসূচির কথা দেশবাসীকে জানানো হবে।

এসব বিষয়ে গণফোরামের মন্টুগ্রুপের প্রভাবশালী নেতা আ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, ‘গণফোরামের মধ্যে জিইয়ে থাকা অভ্যন্তরীণ কোন্দল মিমাংসার পথে। আজ ড. কামাল হোসেন সাহেবের বাসভবনে এ বিষয় নিয়ে বৈঠক হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ড. কামাল হোসেন আগামীকাল বিভাজন গণফোরামের অটুট রাখতে একটি বিবৃতি দেবেন।’

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন