বিজ্ঞাপন

৭ কলেজের পরীক্ষাও শুরু ২৬ ডিসেম্বর

December 14, 2020 | 1:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে, সেই ঘোষণা আগেই এসেছিল। এবার ঢাবি অধিভুক্ত সাত কলেজের পরীক্ষাও ওই একই দিনে শুরু করার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপন

সরকারি সাত কলেজে অনার্স, মাস্টার্স এবং ডিগ্রির ইনকোর্স ও টেস্ট পরীক্ষা আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে। ১৫ জানুয়ারির মধ্যে কলেজগুলো নিজ নিজ সামর্থ্য অনুযায়ী পরীক্ষা শেষ করবে। এছাড়া এ সময়ের মধ্যে প্রতি সাবজেক্টের একটি করে অ্যাসাইনমেন্টও নেওয়া হবে। সারাবাংলাকে এ খবর নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্বয়ক ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খন্দকার।

তিনি বলেন, রবিবার রাতে এক মিটিংয়ে সাত কলেজের অধ্যক্ষরা এ সিদ্ধান্ত নিয়েছেন। আমরা ঢাবির সিদ্ধান্তের সঙ্গে সামঞ্জস্য রেখে ইনকোর্স ও টেস্ট পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কিছু পরীক্ষা অনলাইনেও হবে।

স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি সম্মতি দেওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান সেলিম উল্লাহ খন্দকার। দ্রুতই পরীক্ষার রুটিন তৈরি করে বিভাগ অনুযায়ী শিক্ষার্থীদের দিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

এর আগে ১০ ডিসেম্বর ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় ঢাবির পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, করোনা ভাইরাস দেশে ছড়িয়ে পড়ার পর এটিই সাত কলেজের পরীক্ষা বিষয়ক প্রথম একাডেমিক সিদ্ধান্ত। ১৭ মার্চ থেকে সাত কলেজ সকল শিক্ষা কার্যক্রম বন্ধ রেখেছিল। লকডাউন চলাকালে তারা অনলাইনেও কোনো ক্লাস নেয়নি। ২৬ মার্চ থেকে অগ্রধিকার ভিত্তিতে সরাসরি পরীক্ষা নেবে এসব প্রতিষ্ঠান।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন