বিজ্ঞাপন

ছায়ানটের সমবেত জাতীয় সংগীত এবার অনলাইনে

December 15, 2020 | 2:46 pm

এন্টারটেনমেন্ট করেসপন্ডেন্ট

হাজারো কণ্ঠে গাওয়া হবে জাতীয় সংগীত। মহান বিজয় দিবস উদযাপনের ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ২০১৫ সাল থেকে ‘হাজারো কণ্ঠে দেশগান’ নামে এই আয়োজন করে দেশের শীর্ষ সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান ছায়ানট।

বিজ্ঞাপন

বিজয় দিবসের দিন বিকেল পৌনে চারটায় জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে শুরু হয় এই নৃত্যগীতানুষ্ঠান। ১৯৭১ সালে যে সময় ঢাকার রেসকোর্স ময়দানে পাকিস্তানি সেনাবাহিনী আত্মসমর্পণ করেছিল, ঠিক সেই বিকেল ৪টা ৩১ মিনিটে আবারও গাওয়া হয় হাজারো কণ্ঠে জাতীয় সংগীত। এই পুরো আয়োজনে অংশ নেয় ছায়ানটের সব শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী এবং বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এমনকি সেখানে আসা সাধারণ মানুষজনও। কিন্তু এ বছর বাধা পড়লো সে আয়োজনে। কারণ- বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারী। এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটাই জানিয়েছে ছায়ানট।

ছায়ানট-এর পক্ষ থেকে জানানো হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর কারণে এবারে সেই আয়োজন সম্ভব হচ্ছে না। তবে, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ১৬ ডিসেম্বর বিকাল ৩টা ৪০ মিনিটে অনলাইনে ছায়ানট নিবেদন করছে ‘আমাদের এই পতাকা’। পাক হানাদার বাহিনীর আত্মসমর্পণের সময় বিকেল ৪টা ৩১ মিনিটে জাতীয় সঙ্গীত গেয়ে বরাবরের মতো অনুষ্ঠানটি শেষ হবে।

‘আমাদের এই পতাকা’ অনুষ্ঠানটি দেখা যাবে ছায়ানটের ইউটিউব চ্যানেল, CHHAYANAUT DIGITAL-PLATFORM এবং ফেইসবুক গ্রুপ (www.facebook.com/groups/chhayanaut) -এই লিংকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন