বিজ্ঞাপন

ঢাকাকে ১১৬ রানে গুটিয়ে দিল গাজী গ্রুপ চট্টগ্রাম

December 15, 2020 | 6:31 pm

স্পোর্টস ডেস্ক

প্রথম কোয়ালিফায়ারের খুলনার কাছে হেরে ফাইনালে ওঠার প্রথম সুযোগ হাতছাড়া করেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে বেক্সিমকো ঢাকার বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নেমে মোস্তাফিজ-শরিফুল-নাহিদুলদের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১১৬ রানে ঢাকাকে অল আউট করে দেয় মোহাম্মদ মিঠুনের দল।

বিজ্ঞাপন

টস জিতে আগে ব্যাট করতে আসেন সাব্বির রহমান এবং মুক্তার আলী। টুর্নামেন্ট জুড়ে নামের প্রতি সুবিচার করতে না পারা সাব্বির ব্যর্থ এদিনও। দলীয় ১৯ ও ব্যক্তিগত মাত্র ১১ বলে ১১ রানে ফেরেন তিনি। এর দুই বল পরে মাত্র ৭ রানে ফেরেন মুক্তার আলী।

তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে ৩১ রানের জুটি গড়ে ফেরেন মোহাম্মদ নাইম (১২)। টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়া ঢাকার হাল ধরেন মুশি এবং ইয়াসির আলী। তবে দ্রুত তিন উইকেট হারানোয় রানের চাকা ধীর হয়ে যায় ঢাকার।

বিজ্ঞাপন

ঢাকাকে ১১৬ রানে গুটিয়ে দিল গাজী গ্রুপ চট্টগ্রাম

এদিকে গাজী গ্রুপ চট্টগ্রামের বোলাররা আরও চেপে ধরে ঢাকার ব্যাটসম্যানদের। ৩১ বলে ২৫ রান করা মুশফিক ফেরেন মোসাদ্দেক হোসেনের শিকার হয়ে। আর তাতেই মাত্র ৭৫ রানে টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারায় ঢাকা। তবে উইকেটের অপরপ্রান্তে টিকে থাকেন ইয়াসির আলী। তবে তিনিও খুব বেশি সময় আর ক্রিজে টিকতে পারেননি। ফিরেছেন মাত্র ২৪ রান করেই মোস্তাফিজুর রহমানের বলে।

বিজ্ঞাপন

ইয়াসির যখন আউট হয়ে ফিরছিলেন ঢাকার স্কোরবোর্ডে তখন রান সংখ্যা ৯৪, এরপর দলীয় রান ১০৪ হতেই মাত্র ২ রান করে ফেরেন আকবার আলীও। শেষ দিকে আল-আমিন ১৮ বলে ২৫ রান করেন। আর তাতেই ঢাকার রান সংখ্যা দাঁড়ায় নির্ধারিত ২০ ওভারে ১১৬ রানে অল আউট হয়। চট্টগ্রামের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মোস্তাফিজুর রহমান, দুটি উইকেট নেন শরিফুল ইসলাম। আর একটি করে উইকেট নেন রাকিবুল হাসান, নাহিদুল ইসলাম, মোসাদ্দেক হোসেন ও সৌম্য সরকার।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

বিজ্ঞাপন

বেক্সিমকো ঢাকা: ১১৬/১০, ২০ ওভার, (মুশফিক ২৫; ইয়াসির ২৪, আল-আমিন ২৫), (মোস্তাফিজুর ৩/৩২; শরিফুল ২/১৭; মোসাদ্দেক ১/২২)।

গাজী গ্রুপ চট্টগ্রামের লক্ষ্যে ১১৭ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন