বিজ্ঞাপন

‘জাতির জনকের ডাকে সাড়া দিয়ে দেশের মানুষ দেশ স্বাধীন করেছে’

December 16, 2020 | 8:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, ‘জা‌তিরজনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে দে‌শের মানুষ মু‌ক্তিযুদ্ধ ক‌রে দেশ স্বাধীন করেছে। বাংলাদেশের সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসে শ্রেষ্ঠতম ঘটনা হলো ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র স্বাধীনতা সংগ্রামের এক ঐতিহাসিক ঘটনার মধ্য দিয়ে বাঙালি জাতির কয়েক হাজার বছরের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক স্বপ্ন সাধ পূরণ হয় এ মাসে।’

বিজ্ঞাপন

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বুধবার (১৬ ডি‌সেম্বর) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে মুক্তিযুদ্ধের লাখো শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তি‌নি এসব কথা বলেন।

এ সময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃ‌তিক সংগঠন কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে মুক্তিযুদ্ধের লাখো শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক আরও বলেন, ‘বাঙালি জাতির সর্বশ্রেষ্ঠ অর্জন মুক্তিযুদ্ধের অবিস্মরণীয় গৌরবদীপ্ত চূড়ান্ত বিজয় এ মাসের ১৬ ডিসেম্বর অর্জিত হয়। স্বাধীন জাতি হিসেবে সমগ্র বিশ্বে আত্মপরিচয় লাভ করে বাঙালিরা। অর্জন করে নিজস্ব ভূখণ্ড। আর সবুজের বুকে লাল সূর্য খচিত নিজস্ব জাতীয় পতাকা। ভাষার ভিত্তিতে যে জাতীয়তাবাদ গড়ে উঠেছিল, এক রক্তক্ষয়ী যুদ্ধের পর বিজয়ের মাধ্যমে ঘোষিত স্বাধীনতা পূর্ণতা পায় এ দিনে।’

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ‘আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের দিকে যাত্রা করেছে। আজ বাংলাদেশ নিজ অর্থেই উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। অন্য কোনো দেশ বা সংস্থার মুখাপেক্ষী হতে হচ্ছে না। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শত প্রতিকূলতা সত্ত্বেও তার প্রজ্ঞাময় সিদ্ধান্ত দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বাবার স্বপ্ন পূরণের পথে এখন বাংলাদেশ। আজ বিশ্বে বাংলাদেশের নাম সম্মানের সঙ্গে উচ্চারিত হয়। কারণ এ দেশের নেতৃত্বে সেই পিতার সন্তান যার নামের ওপর বাংলাদেশের পতাকা দোলে। দেশের মানুষের প্রতি ভালোবাসার অনুভূতি রক্তের উত্তরাধিকারী হিসেবে পেয়েছেন শেখ হাসিনা। তিনি জেগে আছেন ভেবে আমরা নিশ্চিন্তে ঘুমাতে পারি। ভালোবাসার শক্তিতেই দেশ চালাচ্ছেন শেখ হাসিনা।’

‌তি‌নি বলেন, ‘জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনকে ভবিষ্যৎ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা প‌রিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভুঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আফিফা খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সো‌হেল, উপ‌জেলা মু‌ক্তিযোদ্ধা সংস‌দের সা‌বেক ডেপু‌টি কমান্ডার আমান উল্লাহ, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আনছার আলী, মুড়াপাড়া ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছসহ অনেকে।

বিজ্ঞাপন

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বুধবার সকা‌লে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপ‌জেলা প‌রিষদ মিলনায়তনে উপজেলা প্রশাস‌নের উদ্যো‌গে অনু‌ষ্ঠিত আলোচনা সভা ও ক্রেস্ট বিতরণী অনু‌ষ্ঠা‌নে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

এদিকে, মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বুধবার বিকে‌লে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকার মুড়াপাড়া স্টেডিয়ামে উপজেলা প্রশাস‌নের উদ্যো‌গে বীরমুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর শহীদদের পরিবারকে সংবর্ধনা, ক্রেস্ট ও নগদ টাকা বিতরণী অনুষ্ঠানে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

সারাবাংলা/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন