বিজ্ঞাপন

জোভান-ফারিনের ‘প্রেম ৭১’

December 17, 2020 | 4:19 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

সময়টা ১৯৭১। মুক্তিযুদ্ধ শুরু হয়ে গেছে। গ্রামের মানুষ দলে দলে বসত ভিটা ছেড়ে পালাচ্ছে। বিশেষ করে হিন্দু ধর্মাবলম্বীরা প্রাণভয়ে পাড়ি জমাচ্ছে সীমান্তের ওপারে। ফারিনও তার বাবার সঙ্গে দেশ ছাড়ার জন্য বেরিয়েছে। হিন্দু ধর্মাবলম্বী হওয়া সত্ত্বেও পাকবাহিনীর হাত থেকে রক্ষার জন্য ফারিনের বাবা মাথায় টুপি পরেছেন। যাওয়ার পথে জোভানের সামনে পড়ে তারা। জোভান পীর বংশের ছেলে। সবসময় পাঞ্জাবী টুপি পরে থাকে। ফারিনকে দেখে অবাক হয়ে তাকিয়ে থাকে সে।

বিজ্ঞাপন

জোভানের মা খুব কট্টর ধার্মিক। ধর্মের দোহাই দিয়ে তিনি পাকিস্তানের পক্ষে অবস্থান নিয়েছেন। তাদের এলাকায় আসা পাকবাহিনীর সেবায় তিনি নিবেদিত। ছেলে জোভানকেও তিনি তার মত করে চলতে কড়াকড়ি আরোপ করেন। কিন্তু ছেলে তার সবকিছু মেনে নিতে নারাজ।

এদিকে, পথ চলতে চলতে ক্লান্ত হয়ে রাতে এক ভাঙ্গা বাড়িতে আশ্রয় নেয় ফারিন ও তার বাবা। প্রিয় মাতৃভূমি ছেড়ে যেতে মন চায় না ফারিনের। সকালে কলপাড়ে পানি আনতে গেলে আবার জোভানের মুখোমুখি হয় সে। জোভান তার প্রেমে পড়ে যায়। ফারিনও একটা আকর্ষণবোধ করে। কিন্তু সে জানে ধর্মীয় কারণে তাদের সম্পর্ক সম্ভব নয়। তাই জোভানকে ফিরিয়ে দিতে চায়। জোভান তাকে পাওয়ার জন্য ব্যাকুল হয়ে ওঠে। বিষয়টা বুঝতে পেরে তার মা এক রাতে পাকবাহিনীকে সঙ্গে নিয়ে ফারিনদের বাড়িতে যায়। এরপর কি হয় তাদের পরিণতি?

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধের এই গল্প নিয়ে নির্মিত হলো টেলিফিল্ম ‘প্রেম ৭১’-এ। শাহজাহান সৌরভের রচনায় এটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। এতে অভিনয় করেছেন জোভান, তাসানিয়া ফারিন, এস এম মহসীন, সাবেরী আলম প্রমুখ।

টেলিফিল্ম ‘প্রেম ৭১’ প্রচারিত হবে ১৯ ডিসেম্বর (শনিবার) রাত সাড়ে ৮টায় মাছরাঙা টেলিভিশনে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন