বিজ্ঞাপন

সুন্দরবন স্কয়ার মার্কেটে ৭শ অবৈধ দোকান, উচ্ছেদ করছে ডিএসসিসি

December 17, 2020 | 8:59 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে নকশাবহির্ভূত দোকান উচ্ছেদের প্রক্রিয়া শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সংস্থাটির কর্মকর্তারা বলছেন, এই মার্কেটে সাত শতাধিক অবৈধ দোকান আছে।

বিজ্ঞাপন

ডিএসসিসি বলছে, মার্কেটের গাড়ি পার্কিংয়ের জায়গা, টয়লেটের স্থান, লিফটের জায়গাসহ খোলা জায়গায় অবৈধভাবে দোকানপাট করা হয়েছে। এসব অবৈধ দোকানপাট ভেঙে নকশা অনুযায়ী মার্কেট উপহার দেওয়া হবে।

সুন্দরবন স্কয়ার মার্কেটে ৭শ অবৈধ দোকান, উচ্ছেদ করছে ডিএসসিসি

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুর ১২টায় অভিযান শুরু করেন ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত। অভিযান চলে বিকেল ৪টা পর্যন্ত। ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসুল সাবরিন অভিযানে নেতৃত্ব দেন।

রাসুল সাবরিন বলেন, সুন্দবন স্কয়ার মার্কেটে নকশাবহির্ভূত প্রায় সাতশ দোকান রয়েছে, যা অচিরেই উচ্ছেদ করা হবে। সুন্দরবন মার্কেটের চার তলা পর্যন্ত অনুমতি থাকলেও অবৈধভাবে পাঁচ তলা করা হয়েছে। মার্কেটটিতে কোনো নিয়ম মানা হয়নি।

বিজ্ঞাপন

দক্ষিণ সিটির একজন সার্ভেয়ার জানান, এই মার্কেটে ৭৫০টি অবৈধ দোকান রয়েছে।

ব্যবসায়ীদের অভিযোগ, দোকান বৈধ করার আশ্বাস দিয়ে সাবেক মেয়র সাঈদ খোকনের নাম ভাঙিয়ে আওয়ামী লীগ, যুবলীগের বেশ কয়েকজন নেতা ও একজন কাউন্সিলর দোকানদারদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। যারা মেয়রের নাম ভাঙিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন, তাদের বিচার দাবি করেছেন ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন