বিজ্ঞাপন

গাজী গ্রুপ চট্টগ্রামকে ১৫৬ রানের টার্গেট জেমকন খুলনার

December 18, 2020 | 6:29 pm

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দুর্দান্ত ধারাবাহিকতার উদাহরণ তৈরি করা গাজী গ্রুপ চট্টগ্রাম বাজিমাত করল ফাইনালের প্রথমভাগেও। প্রথমে বোলিং করতে নেমে তারকা সমৃদ্ধ জেমকন খুলনাকে ১৫৫ রানে আটকে রেখেছে চট্টগ্রাম। অর্থাৎ চ্যাম্পিয়ন হতে ১৫৬ রান দরকার মোহাম্মদ মিঠুনের দলের।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় শুরু হয় শিরোপার লড়াই। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন চট্টগ্রামের অধিনায়ক মিঠুন। সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করছেন তার বোলাররাও।

চট্টগ্রামের হয়ে আগের ম্যাচে দারুণ এক ইনিংস খেলা অভিজ্ঞ জহুরুল ইসলাম অমিকে ইনিংসের প্রথম বলেই ফেরান নাহিদুল ইসলাম। সুবিধা করতে পারেননি তিনে নামা ইমরুল কায়েসও (৮)। এরপর তরুণ জাকির হোসেনকে নিয়ে হাল ধরেছিলেন আরিফুল ইসলাম। দলীয় ৪৩ রানের মাথায় জাকির ২০ বলে ২৫ রান করে ফিরলে এই জুটি ভেঙেছে। তারপর খুলনার হয়ে বুক চিতিয়ে দাঁড়ান দলটির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বিজ্ঞাপন

মূলত মাহমুদউল্লাহর ব্যাটে চড়েই দেড়শোর্ধ্ব স্কোর গড়তে পেরেছে খুলনা। ক্রিজে এসে শুরুতে উইকেট ধরে রেখে রয়েসয়ে খেলেছেন। অন্যপ্রান্ত থেকে নিয়মিত বিরতিতে উইকেট পড়ছিল বলে সেভাবে খেলতেই হতো খুলনা দলপতিকে। তবে শেষ দিকে ঠিকই আক্রমণাত্মক হয়ে দলের রান বাড়িয়েছেন।

সৌম্য সরকারের করা ইনিংসের শেষ ওভার থেকে একাই তুলেছেন ১৭ রান। সব মিলিয়ে ৪৮ বল খেলে ৮ চার ২ ছয়ে ৭০ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ। এড়াছা আরিফুল হক ২১, শুভাগত হোম ১৫ রান করেছেন। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে এই ১৫৫ রান তুলেছে খুলনা।

বিজ্ঞাপন

চট্টগ্রামের হয়ে নাহিদুল ইসলাম ১৯ ও শরিফুল ইসলাম ৩৩ রান দিয়ে দুটি করে উইকেট নিয়েছেন। মোস্তাফিজুর রহমান চার ওভারে ২৪ রান খরচায় নিয়েছেন ১ উইকেট।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন