বিজ্ঞাপন

পাপনের কন্ঠে তারুণ্যের জয়গান

December 18, 2020 | 8:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

লিটন, মোস্তাফিজ, সৌম্য, মাহমদুউল্লাহদের পাশাপাশি বঙ্গবন্ধু টি টোয়েন্টিতে বেশ কয়েকজন তরুণ ব্যাটে-বলে ঝলক দেখিয়েছেন। তাদের তুখোড় পারফরম্যান্সে সমৃদ্ধ হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাইপ লাইন। এতে করে টাইগার ক্রিকেট প্রশাসনও খুঁজে পেয়েছে আগামীর টিম কম্বিনেশন। সঙ্গত কারণেই সেই প্রতিভাধর তারুণদের জয়গান গাইলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু টি টোয়েন্টিতে ১১ ম্যাচে মোস্তাফিজুর রহমানের উইকেট ২২টি, যা টুর্নামেন্টে সর্বোচ্চ। আর ব্যাটিংয়ে পুরো আলো কেড়ে নিয়েছেন লিটন দাস। ১১ ম্যাচ থেকে তার সংগ্রহ ৩৯৩ রান। তাদের পাশাপাশি ব্যাটে বলে প্রগাড় রং ছড়িয়েছেন উদীয়মানরাও। এই যেমন নাজমুল হোসেন শান্তর ব্যাটে টুর্নামেন্টের প্রথম সেঞ্চুরি এল (১০৯)। ৮ ম্যাচে ৩০১ রান নিয়ে টুর্নামেন্টের তৃতীয় সেরা রান সংগ্রহকও তিনি। আরেক তুর্কি তরুণ পারভেজ হোসেন ইমন তো বিধ্বংসী ব্যাটে দেশের টি টোয়েন্টির সব রেকর্ডই ভেঙে দিলেন। সেঞ্চুরিতে টুর্নামেন্ট রাঙিয়েছেন নাঈম শেখও। কম জাননি ইয়াসির আলী চৌধুরী রাব্বি (৯ ম্যাচে ২৯৪ রান নিয়ে সেরা ব্যাটসম্যানদের তালিকায় চতুর্থ), শরিফুল ইসলাম (১১ ম্যাচে ১৬ উইকেট নিয়ে টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারি তালিকায় চতুর্থ) ও শেখ মাহাদিও। অনুমিতভাবেই তাই তাদের উচ্ছসিত প্রশংসা ঝড়ল বিসিবি বসের কণ্ঠে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলায় জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গনে বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপের শিরোপা নির্ধারণী ম্যাচ চলাকালীন তিনি সংবাদ মাধ্যমের সামনে এমন প্রশংসা করেন।

বিসিবি সভাপতি বলেন, ‘আমার কয়েকটা ছেলের খেলা ভাল লেগেছে। আমার কাছে সবচেয়ে ভাল লেগেছে আমাদের জাতীয় দলের অনেক প্লেয়ারা যারা নাকি এখনো ভাল খেলেছে। উদাহরণস্বরুপ মোস্তাফিজের বল আমার কাছে খুব ভাল লেগেছে। রুবেল হোসেন ভাল বল করেছে যদি আপনি বোলারদের কথা বলেন। ওদিক দিয়ে যদি ব্যাটিংয়ে দেখেন লিটন দাস, সৌম্য ভাল খেলেছে। রিয়াদ আজকেও অসাধারণ ইনিংস খেলেছে। শান্ত.. অসাধারণ! আমার মনে হচ্ছে ওর আত্মবিশ্বাসের লেভেল দিনকে দিন বাড়ছে। এবং ভবিষ্যতেরর জন্য আমাদের একটা খুব ভাল প্লেয়ার সংযোজন হয়েছে।’

বিজ্ঞাপন

‘আফিফের খেলা ভাল লেগেছে। নতুনদের মধ্যে শরিফুলের বল খুব ভাল লেগেছে। তাসকিন আবার ফেরৎ এসেছে। ওর বল ভাল লেগেছে। ইমন ছেলেটার ব্যাটিং ভাল লেগেছে। ইয়াসির রাব্বির ব্যাটিং ভাল লেগেছে। আসলে নতুন পুরাতন মিলিয়ে একটি ভাল কম্বিনেশন আমরা দেখেছি। এখন আমাদের অনেক অপশন আছে। এমনকি আপনি যদি মাহেদির কথা বলেন ওর খেলাও বেশ ভাল, আগ্রাসী ক্রিকেট খেলে। টি টোয়েন্টির জন্য মূল্যবান একজন খেলোয়াড়। আমি বলছি বেশ কিছু প্লেয়ার পেয়েছি যারা আমাদের পাইপলাইন শক্তিশালী করেছে।’ যোগ করেন নাজমুল হাসান পাপন।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন