বিজ্ঞাপন

মাশরাফি প্রশ্নে নির্বাচকদের কোর্টে বল ঠেলে দিলেন পাপন

December 18, 2020 | 9:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

প্রসংগটি প্রাসংগিকভাবেই উঠে এল। ৯ মাস পরে (মার্চে ঢাকা প্রিমিয়ার লিগের পরে) বল হাতে নেমেও দারুণ উজ্জ্বল মাশরাফি বিন মুর্তজা। বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে জেমকন খুলনার জার্সি গায়ে যে পারফরম্যান্স তিনি দেখিয়েছেন তাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজে টাইগার দলে থাকার দাবী তিনি করতেই পারেন। আদৌ কী তিনি থাকছেন? না, সংবাদ মাধ্যেমের এমন প্রশ্নের জাবাব সরাসরি কোন উত্তর দিলেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বরং বল ঠেলে দিলেন টাইগা নির্বাচকদের কোর্টে।

বিজ্ঞাপন

টুর্নামেন্টে ৪ ম্যাচে ৭ উইকেট পেয়েছেন মাশরাফি বিন মুর্তজা। টি টোয়েন্টি ফর্মেট হলেও ম্যাচ প্রতি গড় রানের হিসেবেও খুব একটা খরুচে নন (৮.০৬)। অর্থাৎ মাশরাফি যে ফুরিয়ে যাননি সেই প্রমান তিনি এই টুর্নামেন্টে ঠিকই দিয়েছেন। এমন পারফরম্যান্সের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজে তিনি থাকছেন কিনা তা জানতে চাওয়া হলে বিসিবি বস নির্বাচকদের ওপরেই সিদ্ধান্ত ছেড়ে দেন।

শুক্রবার (১৮ ডিসেম্বর) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালের ইনিংস বিরতিতে সাংবাদিকদের একথা জানান।

তিনি বলেন, ‘হতে পারে, এটা নির্বাচকদের ওপরে। এই মুহূর্তে বলা মুশকিল। ওকে (মাশরাফি) তো কেউ বাদ দিচ্ছে না।’

বিজ্ঞাপন

গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে অধিনায়কের দায়িত্ব ছাড়েন দেশের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয় তামিম ইকবালকে। এরপর ওই মাসেই দেশে করোনার সংক্রমন শুরু হলে আর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেনি বাংলাদেশ।

১০ মাস অপেক্ষার পর আগামী ২০ জানুয়ারি ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক মঞ্চে প্রত্যার্বতন ঘটবে টাইগারদের। সেখানে তিনি খেলবেন কিনা তা এখন পুরোপুরিই নান্নু-হাবিবুল বাশারদের সিদ্ধান্তের ‍ওপরে নির্ভর করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন