Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

ট্রেনের ধাক্কায় ১২ বাসযাত্রীর মৃত্যুর ঘটনা তদন্তে দুই কমিটি

December 19, 2020 | 7:36 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জয়পুরহাট: জেলার সদর উপজেলার পুরানাপৈল রেলগেট এলাকায় বাস ও ট্রেনের ভয়াবহ দুর্ঘটনার ঘটনা তদন্তে দু’টি কমিটি গঠন করা হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) জেলা প্রশাসন ও রেলওয়ে বিভাগ দু’টি আলাদা তদন্ত কমিটি গঠন করে।

বিজ্ঞাপন

জয়পুরহাটের জেলা প্রশাসক শরিফুল ইসলাম জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেজা হাসানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- পাঁচবিবি সার্কেলের সহকারী পুলিশ সুপার ইশতিয়াক আলম ও জয়পুরহাট সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী আজিজুল হক।

এই তদন্ত টিমকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, রেলওয়ে বিভাগের পক্ষ থেকে বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিনকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিও আগামী ৩ কর্মদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন- বিভাগীয় যন্ত্র প্রকৌশলী আশিকুর রহমান, বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহিম ও বিভাগীয় মেডিক্যাল অফিসার শাকিল আহম্মেদ।

বিজ্ঞাপন

এদিকে, দুর্ঘটনার ৮ ঘণ্টা পর শনিবার বিকেল ৩টায় সারাদেশের সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল শুরু হয়েছে বলেও জানান রেলওয়ে বিভাগের পক্ষ থেকে বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিন। সকাল ৭টার দিকে বাস ও ট্রেনের এই সংঘর্ষে নিহত হন ১২ বাসযাত্রী। এছাড়াও আহত হয়েছেন আরও ৫ জন।

আরও পড়ুন: 
গেটম্যান ঘুমে, ট্রেনের ধাক্কায় ১২ বাসযাত্রী নিহত
৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন