বিজ্ঞাপন

এভারটনের কাছেও হার, টানা ৭ ম্যাচ জয়হীন আর্সেনাল

December 20, 2020 | 11:41 am

স্পোর্টস ডেস্ক

আবারও হার আর্সেনাল, এ যেন হারের বৃত্তে অনন্তকালের জন্য হারিয়ে গেছে আর্সেনাল। এই নিয়ে টানা সাত ম্যাচে প্রিমিয়ার লিগে জয়ের দেখা নেই আর্সেনালের। এভারটনের কাছে গুডিসন পার্কে ২-১ গোলের ব্যবধানে হারটা শেষ সাত ম্যাচের ষষ্ঠ, যার মধ্যে আছে একটি মাত্র ড্র।

বিজ্ঞাপন

গেল নভেম্বরে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে প্রিমিয়ার লিগে সর্বশেষ জয় পেয়েছিল আর্সেনাল। এরপর আরও সাতটি ম্যাচ খেললেও জয়ের দেখা পায়নি গানার্সরা, যার ভেতর ছয়টিতে হার আর মাত্র একটিতেই ড্র করতে পেরেছে তারা।

সব মিলিয়ে আসরে ১৪ ম্যাচে এটি দলটির অষ্টম হার। মৌসুমে এখন পর্যন্ত তাদের চেয়ে বেশি হেরেছে কেবল শেফিল্ড ইউনাইটেড; ১৩ ম্যাচে ১২ হার।

বিজ্ঞাপন

চোটের কারণে ফরোয়ার্ড পিয়েরে এমেরিক অবামেয়াংকে এই ম্যাচে পায়নি আর্সেনাল। অধিনায়কের অভাব ম্যাচজুড়ে প্রবলভাবেই অনুভব করেছে তারা।
২২তম মিনিটে রব হোল্ডিংয়ের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে আর্সেনাল। অ্যালেক্স আইওবির ক্রসে ডি-বক্সে ডমিনিক ক্যালভার্ট-লুইনের হেড আর্সেনাল ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়। চলতি আসরে দলটির জালে এটি তৃতীয় আত্মঘাতী গোল।

প্রথমার্ধে সেভাবে সুযোগ তৈরি করতে পারছিল না মিকেল আর্তেতার দল। ৩৫তম মিনিটে স্পট কিকে সমতা টানেন পেপে। প্রতিপক্ষের ডি-বক্সে এইন্সলে মেইটল্যান্ড-নাইলস ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

বিজ্ঞাপন

৪৪তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ক্যালভার্ট-লুইনের জোরালো শট এক হাতে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক বার্নাড লেনো। কর্নারেই কাছ থেকে হেডে আবার এভারটনকে এগিয়ে নেন মিনা। লেনো ফেরানোর চেষ্টা করেছিলেন, বল তার হাত ছুঁয়ে জালে জড়ায়।  আর তাতেই ২-১ গোলের জয় নিশ্চিত এভারটনের।

১৪ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে এভারটনের পয়েন্ট হলো ২৬। ১৪ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছে আর্সেনাল। আর সমান ম্যাচে ৯ জয় আর ৪টি ড্রতে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন