বিজ্ঞাপন

জয় থেকে ৪১৪ রান দূরে ওয়েস্ট ইন্ডিজ

December 11, 2017 | 12:53 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইনিংস ব্যবধানে হেরে ব্যাকফুটে ওয়েস্ট ইন্ডিজ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ বাঁচাতে আরও ৪১৪ রান দরকার ক্যারিবীয়ানদের। হাতে ৮ উইকেট নিয়ে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবে ওয়েস্ট ইন্ডিজ।

নিজেদের প্রথম ইনিংসে ৩৭৩ রান তুলে অলআউট হয়েছিল কিউইরা। জবাবে ব্যাটিংয়ে নেমে ২২১ রান তুলে গুটিয়ে যায় ক্যারিবীয়ানরা। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৯১ রান তুলে ইনিংস ঘোষণা করে কিউইরা। ২ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে ৩০ রান তুলেছে ক্যারিবীয়ানরা। ফলে, হাতে ৮ উইকেট রেখে আরও ৪১৪ রান দরকার সফরকারীদের।

নিউজিল্যান্ড ইনিংসে ওপেনার জীত রাভালন ইনিংস সর্বোচ্চ ৮৪ রান করেন। টম লাথাম ২২ রান করেন। দলপতি কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৪৩ রান। এছাড়া, রস টেইলর ১৬, হেনরি নিকোলাস ১৩, মিচেল স্যান্টনার ২৪, টম ব্লানডেল ২৮ রান করেন। কিউই তারকা কলিন ডি গ্রান্ডহোম করেন দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ রান। শেষ দিকে টিম সাউদি ৩১ রান করে সাজঘরে ফিরলেও ৩৭ রান করে অপরাজিত থাকেন ট্রেন্ট বোল্ট।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের শ্যানন গ্যাব্রিয়েল চারটি, কেমার রোচ তিনটি, মিগুয়েল কামিন্স দুটি আর র‌্যায়মন একটি উইকেট দখল করেন।

ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের বোলারদের দাপট অব্যহত থাকে। ক্যারিবীয়ান ওপেনার ও দলপতি ক্রেইগ ব্রাথওয়েইট ৬৬ রান করেন। কিয়েরন পাওয়েল ০ রানে ফেরেন। শিমরন ২৮, শাই হোম ১৫, রসটন চেজ ১২, সুনীল অ্যামব্রিস ২, শেন ডরউইচ ৩৫, কেমার রোচ ১৭ রান করেন। র‌্যায়মন ২৩ রানে অপরাজিত থাকেন। আর মিগুয়েল কামিন্স ১৫ রানে বিদায় নেন। নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট চারটি, টিম সাউদি, গ্রান্ডহোম আর নেইল ওয়াগনার দুটি করে উইকেট দখল করেন।

দ্বিতীয় ইনিংসে ১০৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে অপরাজিত থাকেন রস টেইলর। ৫৪ রান করেন দলপতি কেন উইলিয়ামসন। এছাড়া, টম ল্যাথাম ২২, মিচেল স্যান্টনার ২৬, গ্রান্ডহোম ২২, টিম সাউদি অপরাজিত ২২ রান করেন। ক্যারিবীয়ান বোলার কামিন্স তিনটি, গ্যাব্রিয়েল দুটি, রসটন চেজ দুটি করে উইকেট পান।

বিজ্ঞাপন

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ক্যারিবীয়ান দলপতি ও ওপেনার ক্রেইগ ব্রাথওয়েইট ১৩ রানে অপরাজিত থাকেন। কিয়েরন পাওয়েল ০ রানে আর শিমরন ১৫ রানে বিদায় নিয়েছেন। ১ রানে অপরাজিত থেকে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামবেন শাই হোপ। নিউজিল্যান্ডের হয়ে একটি করে উইকেট নিয়েছেন টিম সাউদি এবং ট্রেন্ট বোল্ট।

সারাবাংলা/এমআরপি/১১ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন