বিজ্ঞাপন

‘তৃপ্তি নিয়ে কাজটা করতে পেরেছি’

December 22, 2020 | 10:08 pm

আহমেদ জামান শিমুল, সিনিয়র নিউজরুম এডিটর

এ সময়ের আলোচিত ওয়েব সিরিজ ‘তাকদির’। সৈয়দ আহমেদ শাওকী ও সালেহ সোবহান অনীম পরিচালিত সিরিজটিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন নাফিস আহমেদ। স্বল্প সময়ের উপস্থিতি হলেও দর্শকদের নজর কেড়েছেন নাফিস।

বিজ্ঞাপন

‘তাকদির’-এর ‘সিজার’ সারাবাংলার কাছে পুরো বিষয়টিকে দর্শকের ভালোবাসা হিসেবে বলেছেন। ‘কাজটা করার সময় আমার মনে হয়েছিল আমি ভালো করতে পারবো। কিন্তু এতটা সাড়া পাবো ভাবেনি। আমি আসলেই দর্শক ও পরিচালকদ্বয়ের কাছে কৃতজ্ঞ’— বলেন নাফিস।

তার অংশের শুটিং হয়েছিল গত সেপ্টেম্বরে। লোকেশন ছিল উত্তরা ও আরিচা ঘাট। ‘তাকদির’ পরিচালকদ্বয়ের সঙ্গে নাফিসের প্রথম কাজ।

বিজ্ঞাপন
‘তৃপ্তি নিয়ে কাজটা করতে পেরেছি’
বিজ্ঞাপন

‘আমাকে স্ক্রিপ্ট বুঝিয়ে দেওয়ার পর নিজের মতো করে অভিনয়টা করতে বলেছিলেন। মন মতো অভিনয় করার বিষয়টা এখন অনেকেই চান না, কিন্তু তারা সুযোগ দিয়েছেন। বিষয়টা আনন্দের। অল্প সময়ের অল্প জন্য হলেও আমি তৃপ্তি নিয়ে কাজটা করতে পেরেছি।’

সানজিতা প্রীতি, মনোজ প্রামাণিক, ইন্তেখাব দিনার ও পার্থ বড়ুয়ার মতো শিল্পীদের সঙ্গে এক ফ্রেমে কাজ করেছেন। তাদের সঙ্গে কাজ করার অভিজ্ঞতাটাও ‘দারুণ’ বলে জানালেন নাফিস।

বিজ্ঞাপন

‘তৃপ্তি নিয়ে কাজটা করতে পেরেছি’

বর্তমানে কাজ করছেন ওয়েব সিরিজ ‘হীরা’র মূল চরিত্রে । এছাড়া  সরকারি অনুদানে নির্মিত হোসনে মোবারক রুমির ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ ছবিতে অভিনয় করছেন। ছবিটির প্রথম অংশের শুটিং শেষ করেছেন ইতোমধ্যে।

বিজ্ঞাপন

নাফিস ৮ বছর ধরে মঞ্চের সঙ্গে যুক্ত। নাট্যদল বটতলার সদস্য হিসেবে কাজ করছেন। মঞ্চে তার উল্লেখযোগ্য কাজ হচ্ছে—‘ক্রাচের কর্নেল’, ‘খনা’ ও ‘জতুগৃহ’।

মঞ্চ থেকে ভিজ্যুয়াল মিডিয়ায় যাত্রা শুরু হয়েছিল ‘রিনা ব্রাউন’ ছবিটি দিয়ে। এতে তিনি অভিনয়ের পাশাপাশি সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন।

‘তৃপ্তি নিয়ে কাজটা করতে পেরেছি’

চলচ্চিত্রের পাশাপাশি ছোটপর্দায় নিয়মিত অভিনয় করছেন নাফিস। সেখানে তার উল্লেখযোগ্য কাজ হচ্ছে ‘অতল জলের গহীনে’, ‘এখানে রমণীগুলো নদীর মত’, ‘আহত প্রেম’।

নাফিসের ছোটবেলা থেকে ইচ্ছে ছিল অভিনেতা হওয়ার। মৃত্যু পর্যন্ত অভিনয়টা করতে চান। ‘এমন চরিত্র ও গল্পে কাজ করতে চাই যা দর্শকের মাঝে আমাকে অনেক দিন বাঁচিয়ে রাখবে’।

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন