বিজ্ঞাপন

‘মির্জা ফখরুলের বক্তব্যে মনে হচ্ছে, তিনি করোনা বিশেষজ্ঞ’

December 24, 2020 | 8:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট নিয়ে দেশটির সঙ্গে আকাশপথে যোগাযোগ বন্ধ করা প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের সমালোচনা করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, বহির্বিশ্বের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন, তা আহাম্মকের বক্তব্য। মির্জা ফখরুল এমনভাবে বক্তব্য দিয়েছেন যে মনে হচ্ছে, তিনি একজন করোনা বিশেষজ্ঞ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ ব্রিফিংয়ে করোনাভাইরাস প্রসঙ্গে প্রশ্ন তোলা হলে তিনি এসব কথা বলেন। তিনি এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আশপাশের দেশগুলোতে করোনাভাইরাসে কী পরিমাণ মানুষ আক্রান্ত ও মৃত্যুবরণ করেছেন, তা বিশ্লেষণ করে দেখার আহ্বান জানান।

বুধবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশে করোনা শনাক্তের হার সর্বনিম্ন ছিল উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, শীতকালে করোনাভাইরাসের সংক্রমণ বাড়বে, এটা আগে থেকেই সরকার সতর্ক করে দিয়েছিল। সংশ্লিষ্ট দফতরগুলোক থেকে জনগণকে সচেতন করা হয়েছিল। একইসঙ্গে মাস্ক পরার বাধ্যবাধকতা আরোপ করা হয়েছে। ফলে আমরা যতটুকু আশঙ্কা করেছিলাম, করোনাভাইরাসের সংক্রমণ ততটা বাড়েনি। আশপাশের দেশগুলো তুলনায় বাংলাদেশে করোনা অনেক বেশি নিয়ন্ত্রণ করতে পেরেছে সরকার। প্রথম ধাপের মতো আমরা দ্বিতীয় ধাপও মোকাবিলা করতে পারব।

বিজ্ঞাপন

তথ্যমন্ত্রী আরও বলেন, করোনাভাইরাস সংক্রমণের সাড়ে ৯ মাস পার হলেও মির্জা ফখরুল ইসলাম আলমগীররা জনগণের পাশে দাঁড়াননি। আমাদের দলের ত্রাণ ও সমাজকল্যাণ কমিটির পক্ষ থেকে উপজেলা পর্যায়ে পর্যন্ত মানুষের কাছে মাস্ক ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। দলের পক্ষ থেকে সোয়া এক কোটি মানুষকে সহায়তা দেওয়া হয়েছে। সরকারের পক্ষ থেকেও দেওয়া হয়েছে।

করোনা নিয়ে বিএনপি নেতাদের মন্তব্য ভুল প্রমাণিত হয়েছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল আন্তর্জাতিক বিশ্ব থেকে বাংলাদেশকে বিচ্ছিন্ন করে দেওয়ার কথা বলেছেন। প্রকৃতপক্ষে করোনা মহামারির মধ্যে পৃথিবীর কোনো দেশ আন্তর্জাতিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়নি। এমনকি যুক্তরাজ্যে করোনার নতুন রূপ যেটি অনেক বেশি সংক্রমণ ছড়াচ্ছে, সেটি দেখা দেওযার পর আশপাশের দেশগুলো বিমান ও সড়ক যোগাযোগ বন্ধ করেছে। তখন ইইউ’র পক্ষ থেকে গতকাল আহ্বান জানানা হয়েছে সেটি না করে যোগাযোগ পুনঃস্থাপন করার জন্য। এই প্রেক্ষাপটে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বলেছেন দেশকে পৃথিবী থেকে বিচ্ছিন্ন করে দিতে। এ বক্তব্য আহম্মকের বক্তব্য ছাড়া কিছু নয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন