বিজ্ঞাপন

মেসির হাত ধরে নতুন ইতিহাস লেখার অপেক্ষা

December 11, 2017 | 1:29 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

কোনো রেকর্ডই যেন অধরা থাকছে না বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। ভিয়ারিয়ালের বিপক্ষে গোল করে জার্মানির বিশ্বকাপ জয়ী কিংবদন্তি বায়ার্ন মিউনিখের সাবেক আইকন জার্ড মুলারের দখলে থাকা এক রেকর্ড ছুঁয়েছেন মেসি।

বার্সার জার্সিতে ৫২৫ গোল করেছেন মেসি। একই ক্লাবের সর্বোচ্চ গোলের এই রেকর্ড এত দিন শুধু বায়ার্ন মিউনিখের জার্ড মুলারেরই ছিল। ভিয়ারিয়ালের বিপক্ষে গোল করে কিংবদন্তি জার্ড মুলারের প্রায় ৪০ বছরের পুরণো রেকর্ডে ভাগ বসিয়েছেন মেসি।

এ জয়ে দুইয়ে থাকা ভ্যালেন্সিয়া থেকে ৫ ও রিয়াল মাদ্রিদ থেকে ৮ পয়েন্টে এগিয়ে থাকল মেসির বার্সা।

বিজ্ঞাপন

ইউরোপিয়ান সেরা লিগগুলোতে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড এতদিন কিংবদন্তি জার্ড মুলারের অধীনে ছিল। ১৯৬৫ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত বুন্দেসলিগার ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে ৫৭২ ম্যাচ খেলে ৫২৫ গোল করেছিলেন মুলার। আর এক গোল হলেই তাকে পেছনে ফেলে নতুন ইতিহাস লেখবেন আর্জেন্টাইন সুপারস্টার।

কাতালান ক্লাবটির হয়ে ৬০৬ ম্যাচ খেলে মুলারের রেকর্ড ছুঁয়েছেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচটি লিগে একটি ক্লাবের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সর্বোচ্চ গোলের মাইলফলক স্পর্শ করেন বার্সার প্রাণভোমরা পাঁচবারের ব্যালন ডি অর জয়ী মেসি।

চলতি মৌসুমে এটি মেসির ১৫ ম্যাচে ১৪তম গোল। সব ধরনের প্রতিযোগিতায় ২৩ ম্যাচ খেলে আর্জেন্টাইন অধিনায়ক বার্সার জার্সিতে করেছেন ১৮ গোল। এরই মধ্যে চলতি বছর ৪৯টি গোল করেছেন মেসি। ইউরোপের শীর্ষ পাঁচটি লিগে কোনো ফুটবলার এমনটি করে দেখাতে পারেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/১১ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন