বিজ্ঞাপন

মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন আব্দুল কাদের: প্রধানমন্ত্রী

December 26, 2020 | 11:37 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদেরের মৃত্যু গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৬ ডিসেম্বর) এক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘সাবলীল ও স্বতঃস্ফূর্ত অভিনয়ের মধ্য দিয়ে তিনি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন।’ প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিজ্ঞাপন

শনিবার (২৬ ডিসেম্বর) সকালে চিকিৎসাধীন অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ক্যান্সার আক্রান্ত আব্দুল কাদের। এর আগে সংকটাপন্ন অবস্থায় ভারত থেকে দেশে ফেরেন তিনি। ২০ ডিসেম্বর দুপুরে দেশে ফেরার পর তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত সেখানেই ছিলেন তিনি।

কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদে লেখা ‘কোথা কেউ নেই’ ধারাবাহিকে বদি চরিত্রে অভিনয় করে পরিচিত ও জনপ্রিয়তা দুইই পেয়ে যান আব্দুল কাদের। ‘নক্ষত্রের পতন’ নাটকের দুইভাই চরিত্র নিয়ে যায় জনপ্রিয়তার শীর্ষে। এরপর অসংখ্য জনপ্রিয় বিজ্ঞাপন চিত্র ও সিনেমায় অভিনয় করেছেন এই গুণী শিল্পী।

আব্দুল কাদের থিয়েটারেও ছিলেন সমান জনপ্রিয়। নাটকের দল থিয়েটারের সদস্য হিসেবে দলটির ৩০টি প্রযোজনায় অভিনয় করেছেন তিনি। ‘সেনাপতি’, ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’, ‘এখনো ক্রীতদাস’, ‘মেরাজ ফকিরের মা’, ‘স্পর্ধা’ ও ‘দুইবোন’ নাটকে অসাধারণ অভিনয়ের জন্য স্মরণীয় হয়ে থাকবেন এই অভিনেতা।

বিজ্ঞাপন

আরও পড়ুন: জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের আর নেই

সারাবাংলা/এনআর/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন