বিজ্ঞাপন

ফুলবাড়িয়া মার্কেটের দোকান উচ্ছেদের রিট কার্যতালিকা থেকে বাদ

December 27, 2020 | 8:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মালিকানাধীন ফুলবাড়িয়া সুপার মার্কেট-২-এর বি বক্লের (বেজমেন্ট) দোকান উচ্ছেদ বন্ধ চেয়ে করা রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

রোববার (২৭ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন তৈমুর আলম খন্দকার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

রিট আবেদন কার্যতালিকা বাদ দেওয়ার বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে তৈমুর আলম খন্দকার বলেন, রিট আবেদনটি আদালত কার্যতালিকা থেকে বাদ (আউট অব লিস্ট) দিয়েছেন। আমরা এখন অন্য বেঞ্চে নতুনভাবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসন চেয়ে রিটটি উপস্থাপন করব।

বিজ্ঞাপন

তৈমুর আলম খন্দকার আরও বলেন, শর্ত অনুযায়ী সিটি করপোরেশনের এসব কাঠামোর অনুমতি বাতিল করার ক্ষমতা রয়েছে। তবে সেক্ষেত্রে ৩০ দিনের নোটিশ দিতে হবে। এখানে সিটি করপোরেশন সেটি অনুসরণ করেনি।

এর আগে, গত ২১ ডিসেম্বর ইব্রাহিম খলিল, হোসাইন আহমেদসহ সাত দোকানদার এ রিট করেন। আবেদনে উচ্ছেদের আগে দোকানিদের অন্য জায়গায় পুর্নবাসন করা, আইন অনুসরণ ছাড়া দোকান উচ্ছেদ না করার নির্দেশনা চাওয়া হয়। একইসঙ্গে ডিএসসিসি’র মালিকানাধীন ফুলবাড়িয়া সুপার মার্কেট-২-এর বি বক্ল তথা বেজমেন্টে থাকা দোকান উচ্ছেদ কেন অবৈধ ঘোষণা করা হবে না— এ মর্মে রুল জারির আর্জি জানানো হয়। এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় উচ্ছেদ বন্ধের নির্দেশনা চাওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রিটে এলজিআরডি সচিব, ডিএসসিসি মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢাকা জেলার প্রশাসক ও ঢাকা মহানগর পুলিশের কমিশনারকে বিবাদী করা হয়েছে।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন