বিজ্ঞাপন

সোলাইমানি হত্যাকাণ্ড: জড়িতদের তালিকায় ৪৮ জন

December 27, 2020 | 8:44 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের রেভুলেশনারি গার্ড কোরের কমান্ডার কাশেম সোলাইমানি হত্যাকাণ্ডে জড়িত ৪৮ জনের তালিকা তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন সোলাইমানির মৃত্যুবার্ষিকী পালন বিষয়ক টাস্কফোর্সের মুখপাত্র আমির আব্দুল্লাহিয়ান। খবর পার্স টুডে।

বিজ্ঞাপন

আমির আব্দুল্লাহিয়ান বলেন, সোলাইমানিকে হত্যাকাণ্ডে জড়িতদের আগের যে তালিকা ছিল তার সঙ্গে আরও কয়েকজনের নাম যুক্ত হয়েছে। সব মিলিয়ে জড়িতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জনে।

তিনি বলেন, মামলার তদন্ত চলছে। ইরানের বিচার বিভাগ এরই মধ্যে ইরাকের বিচার বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। ইরাকি কর্মকর্তারা এ ক্ষেত্রে খুবই সহযোগিতাপূর্ণ আচরণ করেছেন।

এদিকে, ইরানের বিচার বিভাগ দ্রুততম সময়ের মধ্যে অপরাধীদের বিরুদ্ধে রায় ঘোষণা করবেন বলে তিনি আশা প্রকাশ করেন। আব্দুল্লাহিয়ান আরও বলেন, বিচারের পাশাপাশি উপযুক্ত সময়ে কঠোর প্রতিশোধ নেওয়া হবে। অবশ্য, এরইমধ্যে যুক্তরাষ্ট্রকে ইরানের পক্ষ থেকে কয়েকটি চপেটাঘাত করা হয়েছে।

বিজ্ঞাপন

ওদিকে, জেনারেল সোলাইমানির মৃত্যুবার্ষিকী উপলক্ষে তেহরানে একটি সম্মেলনসহ সারা দেশে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলে জানান এই মুখপাত্র। এ সময় তিনি ইরানসহ বিশ্বের বিভিন্ন দেশে কাশেম সোলাইমানিকে নিয়ে অসংখ্য বই প্রকাশিত হয়েছে বলেও উল্লেখ করেন।

প্রসঙ্গত, চলতি বছরের ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদে আন্তর্জাতিক বিমান বন্দরের বাইরে মার্কিন সন্ত্রাসী হামলায় ইরানের জেনারেল কাশেম সোলাইমানি ও ইরাকি সামরিক কমান্ডার আবু মাহদি আল মুহানদেসসহ ১০ সামরিক কর্মকর্তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন