বিজ্ঞাপন

মাদক শনাক্তে দেশের সকল পোর্টে ডগ স্কোয়াড

December 28, 2020 | 9:47 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মাদক শনাক্তকরণে দেশের সকল পোর্টে ডগ স্কোয়াড মোতায়েন করা হচ্ছে। ইতোমধ্যেই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালককে একটি ডগ স্কোয়াডের প্রজেক্ট তৈরি করতে বলা হয়েছে। পাশাপাশি মাদক ব‍্যবসায়ীদের গতিবিধি পর্যবেক্ষণ ও তাদের ধরতে তথ্য-প্রযুক্তি ব‍্যবহার করে এনটিএমসির কার্যালয়ে মাদকদ্রব্যের একজন কর্মকর্তা সার্বক্ষণিক উপস্থিত থাকবেন। সেই সাথে সরকারি চাকরিতে প্রবেশের আগেও ডোপ টেস্ট কার্যকরের সিদ্ধান্ত হয়েছে জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ উপদেষ্টা কমিটির সভায়।

বিজ্ঞাপন

রোববার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সিপাহি, এস আই ও ইন্সপেক্টরদের মাদক নির্মূলে সহযোগিতার জন‍্য অস্ত্র দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে একটি কমিটি গঠন করতে বলা হয়েছে। কমিটি পরীক্ষা-নিরীক্ষা করে প্রতিবেদন দেবে। প্রতিবেদনের প্রেক্ষিতে পরবর্তী সময়ে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়াও সভায় সিদ্ধান্ত হয়েছে, কুরিয়ার সার্ভিসে মালামাল পরিবহনের সময় পরিবহনকারী ব‍্যক্তির জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ছবি সংরক্ষণ করতে পারবেন সার্ভিস কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন