বিজ্ঞাপন

জাকাতের অর্থ আত্মসাৎ মামলায় সাঈদীকে আদালতে হাজির

December 28, 2020 | 10:23 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুরের কাশিমপুর কারাগারে থেকে আদালতে হাজির করা হয়েছে জামায়াতে ইসলামীর নেতা মাওলানা দেলোওয়ার হোসাইন সাঈদীকে। ইসলামিক ফাউন্ডেশনের জাকাত তহবিলের অর্থ আত্মসাৎতের মামলায় তার উপস্থিতিতে অভিযোগ গঠনের শুনানি হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা ৫০ মিনিটে পুলিশ তাকে কাশিমপুর কারাগারে থেকে পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালত হাজির করেন।

এদিন ঢাকার বিশেষ জজ আদালত-১-এর বিচারক সৈয়দা হোসনে আরার আদালতে সাঈদীর উপস্থিতে অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারিত রয়েছে। আদালত সূত্র বলছে, কিছুক্ষণ পর এই শুনানি শুরু হবে।

অর্থ আত্মসাতের মামলায় দেলোওয়ার হোসাইন সাঈদীসহ ছয় জন আসামি। বাকি পাঁচ আসামি হলেন— ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজকল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

বিজ্ঞাপন

২০১০ সালের ২৪ মে ইসলামিক ফাউন্ডেশনের জাকাত তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে সংশ্লিষ্ট ফাউন্ডেশনের সাবেক পরিচালক (অর্থ ও হিসাব) আইয়ুব আলী চৌধুরী রাজধানীর শেরে বাংলা নগর থানায় মামলাটি দায়ের করেন। ২০১২ সালের ৩০ এপ্রিল মামলাটি তদন্ত করে দুদকের সহকারী পরিচালক ওয়াজেদ আলী গাজী আদালতে চার্জশিট দাখিল করেন।

এর আগে, ইসলামিক ফাউন্ডেশনের জাকাত তহবিলের অর্থ আত্মসাতের এই মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য গত ৭ ডিসেম্বর বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১-এর বিচারক সৈয়দা হোসনে আরার আদালতে হাজির করা হয়েছিল দেলোয়ার হোসেন সাঈদীকে। শুনানির জন্য প্রস্তুত নয় জানিয়ে সেদিন আসামিপক্ষের আইনজীবী আবেদন করলে আদালত অভিযোগ গঠনের শুনানির জন্য আজকের দিন নির্ধারণ করে দেন।

ওই দিন (৭ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে আয়কর ফাঁকির মামলাতেও সাক্ষ্য গ্রহণের দিন নির্ধারণ করা ছিল। তবে মামলায় সাক্ষী আদালতে উপস্থিত না হওয়ায় সময় আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য ৬ জানুয়ারি তারিখ নির্ধারণ করেছিলেন আদালত।

বিজ্ঞাপন

ফাইল ছবি

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন