বিজ্ঞাপন

জামালপুরে চিকিৎসকদের ওপর হামলায় জড়িতদের গ্রেফতার দাবি বিএমএর

December 28, 2020 | 8:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় জড়িতদেরকে গ্রেফতারের দাবি জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। একই সঙ্গে কর্তব্যে অবহেলাকারী জামালপুর সদর থানার ওসিকে প্রত্যাহারেরও দাবি জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞাপন

সোমবার (২৮ ডিসেম্বর) বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ ভাঙচুর ও কর্মরত চিকিৎসক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচঅ্যান্ডএফপিও) ডা. লুতফর রহমান, ইমার্জেন্সি মেডিকেল অফিসার (ইএমও) ডা. চিরঞ্জীব সরকার ও ডা. হাবিবুল্লাহসহ অন্যান্য স্টাফদের ওপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিএমএ। একই সঙ্গে জামালপুর সদর থানার ওসি কর্তৃক আক্রান্ত চিকিৎসক ইউএইচঅ্যান্ডএফপিও ডা. লুতফর রহমানকে বেআইনিভাবে গ্রেফতারের তীব্র নিন্দা জানায় বিএমএ।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে অবিলম্বে হামলাকারি সন্ত্রাসী ও তাদের সঙ্গে জড়িতদেরকে গ্রেফতার করার দাবি জানায় বিএমএ। পাশাপাশি কর্তব্যে অবহেলাকারী জামালপুর সদর থানার ওসিকে প্রত্যাহারসহ জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং দেশের সকল হাসপাতাল ও চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্বপালনরত চিকিৎসক, নার্স ও স্টাফদের নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার জন্য দেশের সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানায় কেন্দ্রীয় বিএমএ।

একই সঙ্গে ওই ঘটনাকে কেন্দ্র করে বিএমএ জামালপুর শাখা কর্তৃক গৃহিত সকল কর্মসূচিতে কেন্দ্রীয় বিএমএ’র পক্ষ থেকে একাত্মতা প্রকাশ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২৫ ডিসেম্বর জামালপুরে শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালে গুরুতর আহত একজন রোগী মৃত্যুবরণ করেন। এ সময় রোগীর স্বজনরা চিকিৎসকদের অবহেলায় মৃত্যুর অভিযোগ তুলে কর্তব্যরতদের ওপর হামলা ও জরুরি বিভাগে ভাঙচুর চালায়। এতে বেশ কয়েকজন চিকিৎসক আহত হন।

সারাবাংলা/এসবি/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন