বিজ্ঞাপন

চেলসিকে রুখে দিল অ্যাস্টন ভিলা

December 29, 2020 | 8:39 am

স্পোর্টস ডেস্ক

গত ম্যাচে লন্ডন ডার্বিতে আর্সেনালের কাছে হার, আর এবার অ্যাস্টন ভিলার কাছে ঘরের মাঠেই পয়েন্ট খোয়াল চেলসি। প্রিমিয়ার লিগে নিজেদের শেষ পাঁচ ম্যাচের মধ্যে কেবল একটিতেই জিতেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। আর এক ড্র'র বিপরীতে হেরেছে তিনটিতে। আর সোমবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে অ্যাস্টন ভিলার সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট টেবিলের চারে ওঠার সুযোগ হাতছাড়া করল চেলসি।

বিজ্ঞাপন

গোটা ম্যাচজুড়ে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল আধিপত্য ধরে রাখে। ম্যাচের প্রায় ৬৪ শতাংশ বল নিজেদের দখলে রেখে গোলের ১২টি সুযোগ তৈরি করে। অ্যাস্টন ভিলার দখলে বল কম থাকলেও গোলের সুযোগ ঠিকই তৈরি করেছে ১০টি। গোলবারবার শট নেওয়ার ক্ষেত্রেও এগিয়ে চেলসি, তারা শট নিয়েছে ১৬টি যেখানে ভিলা নিয়েছে ১০টি। তবে দুই দলই গোলের দেখা পেয়েছে মাত্র একবার করেই।

ম্যাচের ৩৪ মিনিটের মাথায় বেন চিলওয়েল ক্রিশ্চিয়ান পুলিসিচের কাছ থেকে পাওয়া দুর্দান্ত এক বল ডি বক্সে থাকা অলিভার জিরুডে উদ্দেশ্যে ক্রস করেন। আর কাছের পোস্ট থেকেই লাফিয়ে উঠে বল জালে জড়ান ফ্রেঞ্চ এই স্ট্রাইকার। ঘরের মাঠে চেলসি এগিয়ে যায় ১-০ ব্যবধানে। লিড ধরে রেখেই প্রথমার্ধ শেষ করে অল ব্লুজরা।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরেই চেলসি গোল পরিশোধ করে অ্যাস্টন ভিলা। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর মাত্র পাঁচ মিনিটের মাথায় ম্যাটি ক্যাশের অ্যাসিস্ট থেকে ভিলাকে সমতায় ফেরান এল ঘাজি। গোল হজম করে আবারও লিড নেওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে ব্লুজরা। একের পর এক দুর্দান্ত আক্রমণ করতে থাকে জিরুড, পুলিসিচ, হাডসন অডইরা। ৬৭ মিনিটে পুলিসিচের দুর্দান্ত এক হেড গোললাইন থেকে ফিরিয়ে দেন ভিলা গোলরক্ষক।

পুলিসচ হেড রুখে দেওয়ার মিনিট দুই পরে ভিলার সামনে সুযোগ আসে ম্যাচে প্রথমবারের মতো লিড নেওয়ার। তবে মিডফিল্ডার ম্যাকগিনের শট গোলপোস্টে লেগে ফিরে আসলে এগিয়ে যাওয়া হয়নি ভিলার। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ম্যাচ শেষ হয় ১-১ সমতায়।

বিজ্ঞাপন

এই ম্যাচ জিতলে ম্যানচেস্টার ইউনাইটেডকে টপকে পয়েন্ট টেবিলের চারে উঠে আসতে পারত ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। তবে এই ম্যাচ ড্র করে অ্যাস্টন ভিলা উঠে এসেছে পয়েন্ট টেবিলের পাঁচে। ১৬ ম্যাচে ৭ জয়, ৫ ড্র আর ৪ হারে ২৬ পয়েন্ট নিয়ে ছয়ে চেলসি। আর ১৪ ম্যাচে ৮ জয়, দুই ড্র আর ৪ হারে সমান ২৬ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে চারে অ্যাস্টন ভিলা। যথারীতি ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে চ্যাম্পিয়ন লিভারপুল।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন