বিজ্ঞাপন

দেলুকে দিয়ে নোংরামি করাচ্ছেন মেয়র তাপস— অভিযোগ সাঈদ খোকনের

December 29, 2020 | 5:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ফুলবাড়িয়া সুপার মার্কেট ২-এ মূল নকশা বহির্ভূত এক্সটেনশন ব্লকে দোকানের বৈধতা দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন দোকানিরা। মামলার এই আবেদনকে ‘ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা’ বলে আখ্যা দিয়েছেন সাঈদ খোকন। এর জন্য তিনি অভিযোগের আঙুল তুলেছেন ডিএসসিসি’র বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসের দিকে।

বিজ্ঞাপন

সাঈদ খোকন বলছেন, ফুলবাড়িয়ার ওই মার্কেটের দোকান মালিক সমিতির নেতা দেলোয়ার হোসেন দুলু ওরফে দেলুকে দিয়ে তার ভাবমূর্তি নষ্টের চেষ্টা করছেন শেখ ফজলে নূর তাপস।

আরও পড়ুন- সাঈদ খোকনসহ ৭ জনের বিরুদ্ধে মামলার আবেদনে আদেশ বুধবার

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মেয়র হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা মো. হাবিবুল ইসলাম সুমনের পাঠানো এক বার্তায় এ কথা বলা হয়েছে। ঢাকার প্রথম নির্বাচিত মেয়র আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হানিফের নামে গড়ে এই ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা তারই ছেলে সাঈদ খোকন।

বিজ্ঞাপন

বার্তায় সাঈদ খোকন বলেন, সবাই বলছে— দেলোয়ার হোসেন দেলুকে দিয়ে এসব নোংরামি করাচ্ছে বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস। এতে করে তার এবং তার দল ও পরিবারের ইমেজই নষ্ট হচ্ছে।

এর আগে, মঙ্গলবার সকালে দোকানের বৈধতার কথা বলে টাকা নেওয়ার অভিযোগে সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাত জনের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইমামের আদালতে মামলার আবেদন করেন মার্কেটের সভাপতি দেলোয়ার হোসেন দুলু। আবেদনের শুনানি নিয়ে আদালত জানিয়েছেন, আগামীকাল বুধবার (৩০ ডিসেম্বর) এ বিষয়ে আদেশ দেবেন।

ব্যবসায়ীদের দাবি, দোকানের বৈধতা পেতে সাঈদ খোকন মেয়র থাকার সময় দোকান প্রতি ৫ থেকে ১০ লাখ টাকা দিয়েছেন তারা। অনেক ব্যবসায়ীর অভিযোগ, টাকা দেওয়ার পরও ওই সময় দোকানের বৈধতা পাননি তারা।

বিজ্ঞাপন

মামলার বাকি আসামিরা হলেন— ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা মো. ইউসুফ আলী সরদার, সাবেক উপসহকারী প্রকৌশলী মাজেদ, কামরুল হাসান, হেলেনা আক্তার, আতিকুর রহমান স্বপন ও ওয়ালিদ।

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন