Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

যুক্তরাজ্যে দিনে করোনা সংক্রমণের নতুন রেকর্ড

December 29, 2020 | 10:08 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ হাজার ৩৮৫ জনের মধ্যে নভেল করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। খবর রয়টার্স।

বিজ্ঞাপন

দ্রুত সংক্রমণক্ষম করোনার নতুন ধরন এবং বড়দিনের ছুটি দু'য়ে মিলে কোভিড সংক্রমণের হার বেড়ে গেছে।

এদিকে, ব্রিটিশ সরকারের করোনা পরিসংখ্যান অনুযায়ী, ভাইরাস পরীক্ষায় পজিটিভ ফল আসার ২৮ দিনের মধ্যে নতুন ৩৫৭ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে পাবলিক হেলথ ইংল্যান্ডের চিকিৎসা বিষয়ক পরিচালক বলেছেন, হাসপাতালগুলো নাজুক অবস্থায় থাকার এই সময়ে ভাইরাস সংক্রমণে উর্ধ্বগতি উদ্বেগ বাড়াচ্ছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং তার বৈজ্ঞানিক উপদেষ্টারা বলেছেন, করোনাভাইরাসের ৭০ শতাংশ বেশি সংক্রামক নতুন ধরনটি খুব দ্রুতই দেশজুড়ে ছড়িয়ে পড়ছে। যদিও এই ধরনটি বেশি প্রণঘাতী কিংবা গুরুতর অসুস্থতার কারণ বলে মনে করছেন না সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

এর আগে জনসন বলেছিলেন, করোনা নতুন ধরন ছড়িয়ে পড়া মানে সামনে আরও কঠিন দিন আসছে। আর মন্ত্রীরা বলেছিলেন, সংক্রমণ ঠেকাতে আরও বেশি পদক্ষেপ নেওয়া জরুরি হয়ে পড়তে পারে।

অন্যদিকে রয়টার্সের পরিসংখ্যান অনুযায়ী, সোমবার পর্যন্ত যুক্তরাজ্যে কোভিড-১৯ শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লাখের ওপরে। আর মারা গেছে ৭১ হাজারের বেশি মানুষ।

বিজ্ঞাপন

পাশাপাশি, দেশটির সংক্রামক রোগ বিশেষজ্ঞ এবং সরকারি উপদেষ্টারা মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সতর্ক করে দিয়ে বলেছেন, করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ থেকে নতুন করে মানুষের মৃত্যুমিছিল ঠেকাতে আরও কঠোর লকডাউন জারি করা প্রয়োজন।

তাছাড়া, তৃতীয় দফায় করোনা সংক্রমণের ঢেউ রুখতে যুক্তরাজ্যে এক সপ্তাহেই ২০ লাখ মানুষের টিকা নেওয়া অবশ্যম্ভাবী - লন্ডন স্কুল অব হাইজিন এন্ড ট্রপিক্যাল মেডিসিন (এলএসএইচটিএম) এক গবেষণায় এ কথা বলেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন