বিজ্ঞাপন

‘নির্বাচন মানে এখন দিনের ভোট রাতে দিয়ে বাক্স ভর্তি করা’

December 30, 2020 | 9:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন মানেই ‘দিনের ভোট রাতে দিয়ে বাক্স ভর্তি করা’ বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আওয়ামী লীগের অধীনে ২০১৪ সালের ৫ জানুয়ারি এবং ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত দুই সংসদ নির্বাচনই জনগণ বর্জন করেছে। কারণ সেই নির্বাচনগুলো ছিল ভোটারবিহীন একতরফা কারসাজির নির্বাচন। এরপর থেকে নির্বাচন প্রহসনে পরিণত হয়েছে। নির্বাচন মানে এখন আতঙ্ক আর দিনের ভোট রাতে দিয়ে ব্যালট বাক্স ভর্তি করা। সুষ্ঠু নির্বাচন করতে হলে সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করতে হবে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তিতে বুধবার (৩০ ডিসেম্বর) বিকেলে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ আখ্যা দিয়ে কেন্দ্রঘোষিত কমসূচির অংশ হিসেবে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশের আয়োজন করে নগর বিএনপি।

সমাবেশে নগর কমিটির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, ‘ভোট ডাকাতির নির্বাচনে ক্ষমতায় আসা সরকার এখন নির্বাচনকে হাস্যরসে পরিণত করেছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর সরকার প্রজাতন্ত্রের কর্মচারীদের ব্যবহার করে দিনের ভোট রাতে দিয়ে গণতন্ত্র ও স্বাধীনতার চেতনাকে ধংস করেছিল। সরকার জনগণকে ধোঁকা দিয়ে তিনবার রাষ্ট্রক্ষমতা দখল করেছে। এই সরকারকে ক্ষমতা থেকে হঠাতে জনবিস্ফোরণ ঘটাতে হবে।’

বিজ্ঞাপন

নগর বিএনপির আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলা, আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম, এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন ও কাজী বেলাল উদ্দিন।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন