Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

যুক্তরাজ্যের ফ্লাইট বন্ধ চায় সংসদীয় কমিটি

December 31, 2020 | 12:49 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: যুক্তরাজ্যে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের (কোভিড-১৯) নতুন ভ্যারিয়েন্ট ঠেকাতে দেশটির সঙ্গে বাংলাদেশের আকাশপথে যোগাযোগ সাময়িকভাবে বন্ধ রাখার সুপারিশ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এই কমিটির বৈঠক থেকে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়রে সঙ্গে আলোচনা করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৩০ ডিসেম্বর) বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম। বৈঠকে কমিটির সদস্য স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মুহিবুর রহমান মানিক, মো. আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নূর, রাহ্গির আলমাহি এরশাদ ও মো. আমিরুল আলম মিলন এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি শেখ সেলিম বলেন, যুক্তরাজ্যে করোনার যে নতুন ধরন পাওয়া গেছে তা বাংলাদেশে আছে কি না, এখনো নিশ্চিত নয়। কিন্তু ফ্লাইট চালু থাকায় ওই ভাইরাস এ দেশে আসার আশঙ্কা রয়েছে। এ কারণে বিমান মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে সাময়কিভাবে ফ্লাইট বন্ধ রাখতে বলা হয়েছে। এছাড়া বিদেশ থেকে আগতদের কোয়ারেনটাইন কঠোরভাবে অনুসরণের তাগিদ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

কমিটি সূত্র জানায়, বৈঠকে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। আলোচনা শেষে করোনাভাইরাসের টিকা সরকারের সম্পূর্ণ নিয়ন্ত্রণে রেখে জেলা সরকারি হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে দেওয়ার সুপারিশ করা হয়েছে।

বৈঠকে জানানো হয়, অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার টিকা ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ও কোভ্যাক্সের আওতায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে আগামী জুনের মধ্যে চার কোটি ৯০ লক্ষ ডোজ টিকা পাওয়া যাবে। এ নিয়ে আলোচনা শেষে টিকা সংগ্রহ কার্যক্রম যথাযথভাবে সম্পন্ন করতে মনিটারিং জোরদার করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন