বিজ্ঞাপন

আয়শা খানমের মৃত্যুতে শোক ও শ্রদ্ধা

January 2, 2021 | 2:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট নারীনেত্রী আয়শা খানমের মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন ও নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

নারীর মানবাধিকার আন্দোলনের অন্যতম পুরোধা এই নেত্রীর মরদেহ সকাল নয়টায় মহিলা পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে নেওয়া হয়। সেখানে সংগঠনের কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর কমিটি, সংগঠনের নারায়ণগঞ্জ শাখা ও বেলাবো শাখা শ্রদ্ধা নিবেদন করে। পাশাপাশি সংগঠনের কর্মকর্তাবৃন্দ শ্রদ্ধা জানান।

এ সময় সামাজিক প্রতিরোধ কমিটির পক্ষে দীপ্ত ফাউন্ডেশনের জাকিয়া কে হাসান, নারী প্রগতি সংঘের শাহনাজ সুমী, সেভ দ্য চিলড্রেনের উম্মে সালমা, নারীমুক্তি সংসদের সাবিকুন্নাহার, নারীপক্ষের শিরিন হক, দলিত নারী ফোরামের মনি রানী দাশ, ট্রেড ইউনিয়ন কেন্দ্র এবং হিন্দু, বৌদ্ধ -খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি, ঐক্য-ন্যাপ, মণি সিংহ-ফরহাদ ট্রাস্ট, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারী সেলের প্রতিনিধিরা উপস্থিত থেকে শ্রদ্ধা জানান। এছাড়াও রাজনীতিবিদ, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ প্রয়াত নেত্রীকে শ্রদ্ধা জানান। এছাড়াও অ্যারোমা দত্ত, এমপি; রাশেদা কে চৌধুরী, সালমা আলী, মাহফুজা খানম, তপতী সাহা টেলিফোনে শোক জানান। আয়শা খানম মহিলা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সুফিয়া কামালের যে আদর্শকে ধারণ করে সংগঠনকে পরিচালিত করেছেন তাকে সমুন্নত রেখে কাজ এগিয়ে যাওয়ার শপথ গ্রহণ করেন সংগঠনের নেত্রীবৃন্দ।

বিজ্ঞাপন

এর আগে শনিবার (২ জানুয়ারি) ভোরে অসুস্থ হয়ে পড়লে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখানে দায়িতরত্ব চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রয়াত নারীনেত্রী আয়শা খানম বাষট্টির ছাত্র আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, মহান মুক্তিযুদ্ধসহ গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, মানবাধিকার ও প্রগতিশীল আন্দোলনের অন্যতম সক্রিয় সংগঠক ছিলেন। তিনি ২০০২ সাল থেকে ৬৮টি সংগঠনের প্ল্যাটফর্ম সামাজিক প্রতিরোধ কমিটির সেক্রেটারিয়েটের নেতৃত্ব প্রদান করে আসছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন