বিজ্ঞাপন

পরিবেশ সুরক্ষায় গণমাধ্যমের সহায়তা চান পরিবেশমন্ত্রী

January 2, 2021 | 4:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে সরকার নিরলসভাবে কাজ করছে। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ কাঙ্ক্ষিত পর্যায়ে নিয়ে আসতে সরকারের সকল উদ্যোগের সঙ্গে জনগণের সক্রিয় অংশগ্রহণ প্রয়োজন। এছাড়া পলিথিন, প্লাস্টিকসহ ক্ষতিকর বস্তুর ব্যবহার রোধসহ সার্বিক পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে জনসচেতনতা সৃষ্টিতে প্রয়োজন গণমাধ্যমের সহায়তা।

বিজ্ঞাপন

শনিবার (২ জানুয়ারি ) দুপুরে অনলাইন পত্রিকা ‘দ্যা নিউজ’র ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী বলেন, জাতীয় বিভিন্ন ক্রান্তিকালে গণমাধ্যম বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। দুর্নীতি, অনিয়ম দূর করতে দেশের গণমাধ্যমগুলোর দায়িত্বশীল ভূমিকাও প্রশংসনীয়।’

মো. শাহাব উদ্দিন বলেন, ‘বর্তমান গণতান্ত্রিক সরকার অবাধ তথ্য প্রবাহ ও জনগণের মত প্রকাশের স্বাধীনতায় বিশ্বাসী। এজন্য সরকার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার পাশাপাশি অনলাইন গণমাধ্যমকেও পর্যায়ক্রমে রেজিস্ট্রেশন দেওয়া অব্যাহত রেখেছে। জনপ্রিয় নতুন এ গণমাধ্যমটি সঠিক ও বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশ করলেই জনগণের কল্যাণ।’

বিজ্ঞাপন

অনলাইন পত্রিকা ‘দ্যা নিউজ’র সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলা একাডেমির পরিচালক অপরেশ কুমার ব্যানার্জি, ইন্ডিয়ান করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি বিশিষ্ট সাংবাদিক বাসুদেব ধর, আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য মানিক লাল ঘোষ, মাদারীপুর রাজৈর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ধীরেন্দ্রনাথ বারুরী এবং ব্যারিস্টার সৌমিত্র সরদার।

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন