বিজ্ঞাপন

চাপ অনুভব করছেন না সাকিব

January 3, 2021 | 1:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনার ১০ মাস বিরতির পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আর সাকিব ফিরছেন ১ বছরেরও বেশি সময়ে পরে। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় এক বছর নিষিদ্ধ ছিলেন লাল সবুজের নন্দিত এই অলরাউন্ডার। নিষেধাজ্ঞা ইতোমধ্যেই উঠে গেছে তাই উইন্ডিজ সিরিজ দিয়ে তারও আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হতে যাচ্ছে। সঙ্গতকারণেই তার ক্রিকেটীয় চিত্তে ভালোলাগার এক আবেশ খেলে যাচ্ছে।

বিজ্ঞাপন

এর চেয়েও দারুণ ব্যাপার হলো, লম্বা সময় পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তা সত্বেও কোনো চাপ অনুভব করছেন না বাংলাদেশের বিশ্ব সেরা এই অলরাউন্ডার। যেহেতু বাংলাদেশ দলের একমাত্র প্রাণভোমরা তিনিই। সিরিজে পুরো দেশ তাঁর দিকেই তাকিয়ে থাকবে। এরচেয়ে বরং আগের সেই উড়ন্ত ফর্মে ফিরতে তাকে দৃঢ় প্রতিজ্ঞই মনে হলো।

রোববার (৩ জানুয়ারি) যুক্তরাষ্ট্র থেকে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি একথা বলেন।

সাকিব জানান, ‘এই ফেরাটা ভিন্ন। শ্রীলঙ্কা যেতে পারিনি যা হতাশার। ওয়েস্ট ইন্ডিজকে ধন্যবাদ আসার জন্য আমি রোমাঞ্চিত। আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছি ভেবে ভালো লাগছে। চাপ না! একটা প্রত্যাশা তো সবারই থাকে, আমারও আছে। তো সেই হিসেবে অবশ্যই চেষ্টা করবো সব মিলিয়ে আগের জায়গাতে যেন থাকতে পারি।’

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজ সামনে রেখে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ যে দল ঘোষণা করেছে তা নিতান্তই আনকোরা। করোনাভীতি ও ব্যক্তিগত কারণে জেসন হোল্ডার, শিমরন হেটমেয়ার, শেই হোপ, শেলডন কট্টরেলের মতো অভিজ্ঞ ১২ ক্রিকেটার নাম প্রত্যাহার করে নেয়ায় মাঠের লড়াইয়ে পূর্ণ শক্তির প্রতিপক্ষ পাচ্ছে না টিম বাংলাদেশ। যারা আসছেন তাদের সিংহভাগই আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে নতুন। কাজেই তাদের বিপক্ষে জয়ের বিকল্প ভাবতেই চাইছেন না সাকিব।

‘যে দুইটা দল দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ তাদের সাথে যদি আমরা ভালো না করি তাহলে আমাদের জন্য হতাশার হবে। সে জায়গায় আসলে এই অভিজ্ঞতা তো আগেও হয়েছে, এটাতো নতুন কিছুনা।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন