বিজ্ঞাপন

চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাৎ, চক্রের ৪ সদস্য গ্রেফতার

January 4, 2021 | 3:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ‘প্রজন্ম ফোর্স প্রাইভেট লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠানের জন্য রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া নিত চক্রটি। নানা বিজ্ঞাপনে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবকদের আকৃষ্ট করতো তারা। এ সুযোগে উচ্চ বেতনের ভুয়া নিয়োগপত্র হাতে ধরিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতো চক্রটি।

বিজ্ঞাপন

রোববার (৩ জানুয়ারি) রাতে ভুক্তভোগীদের নির্দিষ্ট অভিযোগে সাভারের আনন্দপুর এলাকায় ‘প্রজন্ম ফোর্স (প্রা.) নামের অফিসে অভিযান চালিয়ে চক্রটির ৪ সদস্যকে গ্রেফতার করে র‍্যাব-৪ এর একটি দল। এসময় অভিযানে ভুক্তভোগী ২০ জন চাকরিপ্রার্থী উদ্ধারসহ ৩৭টি ভর্তি ফরম, ৭টি টাকা জমার রশিদ বই, ৬টি নিয়োগ বিজ্ঞপ্তি, ১০টি অঙ্গীকারনামা ও ৬টি মোবাইল ফোন জব্দ করা হয়।

সোমবার (৪ জানুয়ারি) দুপুরে র‍্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি মো. জিয়াউর রহমান চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় শাহারা বানু (৩৫), মো. মশিউর রহমান (২১), মো. রবিউল ইসলাম রবি (২১) ও মিস সাবিনা ইয়াসমিন (১৮) নামে চার জনকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘চক্রের সদস্যরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ জানিয়েছে, তারা দীর্ঘ দিন ধরে এই প্রতারণা করে আসছে। তারা রাজধানীসহ ঢাকা জেলার একাধিক জায়গায় অফিস ভাড়া নিয়েছে। চাকরি প্রত্যাশীদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে ভুয়া নিয়োগ পত্র ধরিয়ে দিত। পরে চাকরি প্রত্যাশীরা জালিয়াতি বুঝতে পেরে টাকা ফেরত চাইলে চক্রটির সদস্যরা টাকা ফেরত না দিয়ে উল্টো নানা হুমকি দিত।’

এই চক্রের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য প্রতারক সদস্যদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন