বিজ্ঞাপন

ট্রাম্পের ফেসবুক-টুইটার অ্যাকাউন্ট ব্লকড

January 7, 2021 | 4:53 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

মার্কিন ক্যাপিটলে সহিংসতা উস্কে দেওয়ার অভিযোগে সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম ফেসবুক এবং মাইক্র ব্লগিং ওয়েবসাইট টুইটার থেকে ব্লক করা হয়েছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। খবর বিবিসি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা ট্রাম্পকে তিনটি টুইট মুছে দেওয়ার ব্যাপারে জানিয়েছিলেন। কিন্তু, টুইটগুলো মুছে না দেওয়ায় তার অ্যাকাউন্ট আপাতত স্থগিত করে রেখেছে তারা। ওই তিন টুইট না মুছলে ট্রাম্পের অ্যাকাউন্ট চিরতরে বন্ধ করে দিতে পারে টুইটার।

এর আগেও, টুইটারে নির্বাচনে কারচুপির ভুয়া অভিযোগ তুলে ওয়ার্নিং লেবেল পেয়েছিলেন ট্রাম্প।

বিজ্ঞাপন

এদিকে, ফেসবুক এবং ইনস্টাগ্রাম ডোনাল্ড ট্রাম্পকে ২৪ ঘণ্টার জন্য ব্লক করে রেখেছে। এবং ইউটিউব থেকেও তার বিতর্কিত ভিডিও সরিয়ে নেওয়া হয়েছে। এমনকি, স্ন্যাপচ্যাটেও পোস্ট করতে পারছেন না ট্রাম্প।

এ ব্যাপারে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, তারা যে ভারসাম্যের নীতিতে বিশ্বাস করেন, ট্রাম্পের পোস্ট সেই নীতির বিরুদ্ধে যায়। তাই তার অ্যাকাউন্ট ব্লক করে রেখেছে ফেসবুক।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বুধবার (৬ জানুয়ারি) আইন প্রণেতারা যখন নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদন করার জন্য অধিবেশনে বসেছিলেন, তখন ডোনাল্ড ট্রাম্পের শত শত সমর্থক ক্যাপিটলে ঢুকে পড়েন। কয়েক ঘণ্টা ভবন কার্যত দখল করে রাখার পর বিক্ষোভকারীরা ধীরে ধীরে ক্যাপিটল প্রাঙ্গণ ছেড়ে বাইরে চলে যেতে থাকে। এর মধ্যেই, চার জনের মৃত্যু হয়। ওয়াশিংটনে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে ১২ ঘণ্টার কারফিউ ঘোষণা করা হয়েছে, কিন্তু সান্ধ্য আইন শুরু হওয়ার পরও শত শত বিক্ষোভকারীকে রাজপথে দেখা গেছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন