বিজ্ঞাপন

মেসি-গ্রিজম্যানের জোড়া গোলে বার্সার বড় জয়

January 10, 2021 | 1:48 am

স্পোর্টস ডেস্ক

গ্রানাডার মাঠেই তাদের ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির হয়ে চারটি গোলের দুটি করেন লিওনেল মেসি আর বাকি দুটি আসে অ্যান্তোনিও গ্রিজম্যানের পা থেকে। এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান মাত্র দুইয়ে নামিয়ে এনেছে বার্সা। আর লিগ লিডার অ্যাটলেটিকোর সঙ্গে পার্থক্য থাকলো কেবল চারের। এদিকে এই ম্যাচে জোড়া গোল করে লা লিগার শীর্ষ গোলদাতাও বনে গেছেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন

২০২০/২১ মৌসুমটা বেশ বাজে কাটছিল অ্যান্তোনিও গ্রিজম্যানের। লা লিগায় গ্রানাডার বিপক্ষে মাঠে নামার আগে শেষবার গোল পেয়েছিলেন ২০২০ সালের ২৯ নভেম্বর ওসাসুনার বিপক্ষে। ওই ম্যাচে একটি গোল ও একটি অ্যাসিস্ট করেছিলেন গ্রিজম্যান। অন্যদিকে মৌসুমের প্রথম থেকে কিছুটা অফ ফর্মে থাকলেও ধীরে ধীরে নিজের স্বরুপে ফিরছেন লিওনেল মেসি। গ্রানাডার বিপক্ষে জোড়া গোল করার আগের ম্যাচে অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের বিপক্ষেও করেছিলেন জোড়া গোল।

গ্রানাডার মাঠে লিড নিতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি বার্সাকে। ম্যাচের ১২ মিনিটের মাথায় অ্যান্তোনিও গ্রিজম্যান অফসাইডে থেকেও গোল করে বসেন। লাইন্সম্যান অফসাইডের পতাকা ওড়ালেও দেখা যায় সার্জিও বুস্কেটসের দেওয়া থ্রু বলটি গ্রানাডার স্ট্রাইকার সোলদাদোর গায়ে লেগে এসেছে। আর তাই তো রক্ষা গ্রিজম্যানের। আর বার্সা এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

খেলার ৩৫ মিনিটের মাথায় অ্যান্তোনিও গ্রিজম্যান বল নিজের দখলে নিয়ে এগিয়ে যান, ডি বক্সে মেসির উদ্দেশ্যে বলও বাড়ান। ডি বক্সের ভেতর ঢুকে বাঁকানো শটে বল জালে জড়িয়ে দলের লিড দ্বিগুণ করেন মেসি। প্রথমার্ধের খেলা তখন প্রায় শেষের পথে, ওসমান দেম্বেলেকে ডি বক্সের সামনে ফাউল করায় ফ্রি-কিক পায় বার্সা। সেখান থেকে দুর্দান্ত এক ফ্রি-কিক গোল লিওনেল মেসির। প্রথমার্ধ শেষের আগেই ৩-০ ব্যবধানে এগিয়ে বার্সা।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরেও গোছালো ফুটবল খেলতে থাকে মেসি-গ্রিজম্যানরা। তবে চতুর্থ গোল আসছিল না কাতালানদের। ম্যাচের ৬৩ মিনিটে ওসমান দেম্বেলের দুর্দান্ত এক অ্যাসিস্ট থেকে বল জালে জড়িয়ে বার্সাকে ৪-০ গোলে এগিয়ে নেন অ্যান্তোনিও গ্রিজম্যান। শেষ দিকে গোল পরিশোধ তো দূরের কথা উল্টো ম্যাচের ৭৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন গ্রানাডার ডিফেন্ডার হেসুস ভ্যায়েহো।

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। লা লিগায় ১৮ ম্যাচে ১০ জয়, আর চারটি করে ড্র ও হারে ৩৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বার্সেলোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন