বিজ্ঞাপন

বরফে ঢাকা মাঠে পয়েন্ট হারাল রিয়াল

January 10, 2021 | 3:53 am

স্পোর্টস ডেস্ক

সুযোগ ছিল এই ম্যাচ জিতে অ্যাটলেটিকোকে ডিঙিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার। তবে ওসাসুনার মাঠে মাইনাস এক ডিগ্রি তাপমাত্রায় আর জয়টা পাওয়া হলো না রিয়াল মাদ্রিদের। ওসানার সঙ্গে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে লা লিগার চ্যাম্পিয়নদের।

বিজ্ঞাপন

ওসাসুনার বিপক্ষে মাঠে নামার আগে নানান বাধার সম্মুখীন হতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। খেলা শুরুর ঘণ্টা খানেক আগেও নিশ্চিত ছিল না আদৌ ম্যাচ মাঠে গড়াবে কিনা। এর আগে তুষারপাতের কারণে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা উড়োজাহাজে প্রায় চার ঘণ্টা আটকে ছিল। আর সেই সঙ্গে টানা তুষারপাত তো চলছিলোই। শেষ পর্যন্ত খেলা মাঠে গড়িয়েছে, আর রিয়াল মাদ্রিদ পয়েন্ট হারিয়ে হাতছাড়া করেছে শীর্ষে ওঠার সুযোগও।

ওসাসুনার বিপক্ষে ফেভারিট হয়েই মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। এডেন হ্যাজার্ড, করিম বেনজেমা আর মার্কো অ্যাসেন্সিওকে নিয়ে গড়া আক্রমণত্রয়ী ভাঙতে পারেনি ওসাসুনার রক্ষণ। গোটা ম্যাচটাই ছন্নছাড়ার মতোই খেলেছে চ্যাম্পিয়নরা। জিদানের দল যেন গোছালো ফুটবল খেলতেই ভুলে গিয়েছিল এদিন। যদিও রক্ষণভাগ শক্ত করে ধরে ঠিকই রেখেছিল লস ব্ল্যাঙ্কোসরা।

জমাট বাধা রক্ষণ হলেও দন্তহীন আক্রমণভাগের জন্য ওসাসুনার কাছে পয়েন্ট খুইয়ে এলো লিগ চ্যাম্পিয়নরা। যাদের মাঠে এর আগের শেষ পাঁচ ম্যাচের সবকটিতেই জিতেছিল রিয়াল। শেষবার ২০১৩ সালে ওসাসুনার মাঠে ড্র করেছিল রিয়াল। এরপর টানা সাতটি ম্যাচ জয় পেয়েছে রিয়াল।

বিজ্ঞাপন

গোটা ম্যাচে ৭০ শতাংশ বল দখলে রাখে জিদানের দল, তবে বল পায়ে রেখেও পরিস্কার গোলের সুযোগ তৈরি করতে পারেনি লুকা মদ্রিচ, টনি ক্রুসরা। পুরো ৯০ মিনিটে মাত্র একটি শটই গোল বরাবর রাখতে পেরেছে রিয়াল। যাতে শেষ পর্যন্ত গোলের দেখাই পায়নি লস ব্ল্যাঙ্কোসরা। আর তাতেই পয়েন্ট ভাগাভাগি করে ফিরতে হয়েছে রিয়ালকে।

এই ড্র’তে পয়েন্ট টেবিলের শীর্ষে ওটার সুযোগ হারাল জিদানের দল। ১৮ ম্যাচে ১১ জয়, চারটি ড্র আর তিনটি হারে ৩৭ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল। আর ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। রিয়ালের সমান ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তিনে বার্সেলোনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন