বিজ্ঞাপন

সাঈদ খোকনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

January 10, 2021 | 6:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা নেওয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন সুপ্রিম কোর্টের আওয়ামীপন্থী আইনজীবীরা।

বিজ্ঞাপন

রোববার (১০ জানুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন আইনজীবীরা।

মানববন্ধন থেকে সাঈদ খোকনের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগানও দেন তারা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মোমতাজ উদ্দিন মেহেদীর সভাপতিত্বে আইনজীবী এ কে এম তৌহিদুর রহমানের সঞ্চালনায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে এ সময় আইনজীবীদের মধ্যে বক্তব্য দেন, পেশাজীবী সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু, সুপ্রিম কোর্ট বারের ভাইস প্রেসিডেন্ট মনিরুজ্জামান, ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ, ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল হুমায়ুন কবির, মো. সাজ্জাদ, সৈয়দ সায়েদুল হক সুমন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সহকারী সম্পাদক মোহাম্মদ বাকের উদ্দিন ভূইয়া, সহকারী অ্যাটর্নি জেনারেল মফিজ উদ্দিন, সহকারী অ্যাটর্নি জেনারেল হাসিনা মমতাজ, নূরে আলম উজ্জ্বল, তাসনিম সিদ্দিকী লিনা, শামীম সরদার, মোছা. পরভীন আক্তার, ঢাকা দক্ষিণের আওয়ামী লীগের আইন বিষয়ক উপদেষ্টা জগলুল কবির, আইনজীবী আবুল কালাম আজাদ, শেখ মোহাম্মদ মাজু, মো. ফরাজি, আব্দুর রাজ্জাক রাজু, অপূর্ব কুমার ভট্টাচার্য ও মহিউদ্দিন আহমেদসহ অনেকে।

বিজ্ঞাপন

এদিকে রোববার সকালে সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, ‘কেউ যদি ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে কোনো কিছু বলে থাকেন, সেটার জবাব আমি দায়িত্বশীল পদে থেকে দেওয়াটা সমীচীন মনে করি না।’

এর আগে শনিবার (৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দান ও প্লেসক্লাব সংলগ্ন কদম ফোয়ারার সামনে আয়োজিত মানববন্ধনে উপস্থিত হয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস মেয়র পদে থাকার যোগ্য নন বলে দাবি করে বক্তব্য দেন সংস্থাটির সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ সাঈদ খোকন।

গুলিস্তান এলাকায় দুটি মার্কেটে উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা পুনর্বাসনের দাবিতে ওই মানববন্ধনের আয়োজন করেছিলেন।

বিজ্ঞাপন

মানববন্ধন অংশ নিয়ে তিনি বলেন, ‘তাপস দক্ষিণ সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে স্থানান্তর করেছেন। এই টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগের মাধ্যমে কোটি কোটি টাকা তিনি লাভ করেছেন এবং করছেন। অন্যদিকে অর্থের অভাবে করপোরেশনের গরিব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না। সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে। এ ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে মেয়র তাপস সিটি করপোরেশন আইন-২০০৯, দ্বিতীয় ভাগের দ্বিতীয় অধ্যায়ের অনুচ্ছেদ ৯(২) (জ) অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন।‘

সারাবাংলা/কেআইএফ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন