বিজ্ঞাপন

সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করবেন তাপস

January 11, 2021 | 12:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করবেন বলে জানিয়েছেন বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস।

বিজ্ঞাপন

সোমবার (১১ জানুয়ারি) সকালে রাজধানীর মানিকনগরে খাল পরিষ্কার কার্যক্রম ও বর্জ্য অপসারণ প্রক্রিয়া পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তাপস বলেন, ১০ জানুয়ারি ছিলো বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। তার আগের দিন ঘটা করে একটি সভা ডেকে আমার বিরুদ্ধে বিষোদগার করা হয়েছে। এটা আমার মনে হয় উনার ব্যক্তিগত আক্রোশের বহিঃপ্রকাশ।

তিনি বলেন, ১৭ মে দায়িত্বভার গ্রহণের পর দুর্নীতির বিরুদ্ধে অভিযান আরম্ভ করেছি। সেখানে আপনারা লক্ষ্য করেছেন মার্কেট সংক্রান্ত কিছু তথ্য বেরিয়ে এসেছে। সেখানে বিভিন্নভাবে টাকা লেনদেন হয়েছে। যাদের সাথে টাকা লেনদেন হয়েছে, যারা টাকা দিয়েছে তারাই অভিযোগ এনেছে। আমরা ঢাকা দক্ষিণ সিটির পক্ষ থেকে বা আমি ব্যক্তিগতভাবে কোনো সময় কোনো অভিযোগ করিনি। এখন তিনি পুরো দোষ আমার উপর চাপানোর চেষ্টা করছেন। সেটা আমি মনে করি খুবই অনভিপ্রেত এবং শুধুমাত্র তার আক্রোশের বশবর্তী হয়ে তিনি এই বিষয়গুলো তুলে ধরছেন। আমি এর বিরুদ্ধে অবশ্যই আইনি ব্যবস্থা নিতে পারি।

বিজ্ঞাপন

সাঈদ খোকনের বক্তব্যে আপনার মানহানি হয়েছে কিনা? প্রশ্নে শেখ তাপস বলেন, তিনি ব্যক্তিগতভাবে যেভাবে আমার বিরুদ্ধে মন্তব্য করেছেন তা অবশ্যই মানহানিকর। তাহলে কি মামলা করবেন কিনা? জবাবে তাপস বলেন, অবশ্যই মানহানির জন্য আইনগত ব্যবস্থাই হল মামলা। সেটা করা হবে।

উল্লেখ্য, গত ৯ জানুয়ারি ফুলবাড়িয়ার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নিয়ে অনুষ্ঠিত এক মানববন্ধনে সাবেক মেয়র সাঈদ খোকন অভিযোগ করেন, তাপস দক্ষিণ সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে স্থানান্তরিত করেছেন। এই শত শত কোটি টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগ করার মাধ্যমে কোটি কোটি টাকা লাভ হিসেবে গ্রহণ করছেন। অন্যদিকে অর্থের অভাবে দক্ষিণ সিটি করপোরেশনের গরিব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না। সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে। এ ধরনের কর্মকাণ্ডের মধ্য দিয়ে মেয়র সিটি করপোরেশন আইন ২০০৯, দ্বিতীয় ভাগের দ্বিতীয় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন বলে জানান সাবেক এই মেয়র।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন