বিজ্ঞাপন

আজকের রাশিফল, ৭ জানুয়ারি ২০২১

January 7, 2021 | 8:56 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
সিদ্ধান্ত নেওয়ার সময় অহংকারকে প্রশ্রয় দেবেন না। অধীনস্থদের বক্তব্যও মন দিয়ে শুনুন। আজ কল্যাণকর দিন, কারণ সব বিষয় আপনার অনুকূলে থাকবে বলেই মনে হচ্ছে। কাজের ধীরগতি সামান্য চিন্তা আনতে পারে মনে। কিছু মূল্যবান মানুষের সাথে কথা বলার জন্য, আপনার বহুমূল্য সময় ব্যয় করতে হবে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

বৃষ রাশি
উচ্চ প্রোফাইলের মানুষের সঙ্গে দেখা করতে নার্ভাস হবেন না, এবং আত্মবিশ্বাস হারাবেন না। আত্মবিশ্বাস স্বাস্থ্যের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি ব্যবসার মূলধন হিসেবেও অনেক জরুরি একটা বিষয়। কোনো নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পেতে পারেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৭।

মিথুন রাশি
আপনি যতটা চান তার সব আকর্ষণই আপনার মধ্যে আজ বিদ্যমান। আপনার সামনে হয়তো অনেক কিছু জড়ো হয়ে থাকবে এবং কোনটি অনুসরণ করবেন সে নিয়ে সিদ্ধান্ত নিতে আপনার অসুবিধা হবে। আজ আপনাদের প্রত্যেকের জন্যই অত্যন্ত সক্রিয় এবং অত্যন্ত সামাজিক দিন। আজকের শুভ রঙ কালো, শুভ সংখ্যা ৮।

বিজ্ঞাপন

কর্কট রাশি
যা আপনি সবচেয়ে বেশি করতে ভালোবাসেন সেই জিনিসের সঙ্গে আপনার মেলামেশা এবং অনুসরণ করার জন্য আজ আপনার কাছে অতিরিক্ত সময় থাকবে। সম্ভাব্য অবিবাহিতদের ক্ষেত্রে, আজ আপনি আপনার প্রাণের বন্ধু কী মনে করেন তা জানতে পারবেন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

সিংহ রাশি
শ্রেষ্ঠতম জীবনের জন্য আপনার স্বাস্থ্য এবং সামগ্রিক ব্যক্তিত্ব উন্নত করার চেষ্টা করুন। আপনার ভ্রমণ এবং অর্থ ব্যয় করার মেজাজ থাকবে- কিন্তু যদি তা করেন তাহলে আপনি দুঃখিত হতে পারেন। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

কন্যা রাশি
প্রেম সংক্রান্ত বিষয়ে ভৃত্যসুলভ আচরণ করবেন না। স্বল্পমেয়াদী কর্মসূচীতে নিজের নাম নথিভুক্ত করুন যা আপনাকে সাম্প্রতিক প্রযুক্তি এবং দক্ষতা শিখতে সাহায্য করবে। বাণিজ্যিক উদ্দেশ্যে ভ্রমণ ফলপ্রসূ হতে পারে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

তুলা রাশি
আপনার লালিত স্বপ্ন সত্যে পরিণত হতে পারে আজ। কিন্তু আপনার উত্তেজনা নিয়ন্ত্রণে রাখা উচিত, কারণ খুব বেশি আনন্দ কিছু সমস্যার কারণ হতে পারে। ব্যস্ততার মধ্যে বিনিয়োগ করবেন না, তাতে লোকসান হবেই। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
শৈশব স্মৃতি আপনাকে জড়িয়ে রাখবে। এর ফলে আপনি নিজেকে অপ্রয়োজনীয় মানসিক উত্তেজনা দিতে পারেন। মাঝে মাঝে শিশুসুলভ ক্ষমতা হারিয়ে যাওয়াই আপনার প্রধান উদ্বেগ এবং চাপের কারণ হবে। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

ধনু রাশি
কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার ক্ষমতা আপনার মধ্যে আছে। আপনার ভালোবাসার মানুষটির সাথে একটি পিকনিকে গিয়ে মূল্যবান স্মৃতিগুলোকে আবার বাঁচিয়ে তুলুন। নতুন করে টাকা রোজগারের সুযোগগুলোকে কাজে লাগান। আজকের শুভ রঙ খয়েরী, শুভ সংখ্যা ৫।

মকর রাশি
নিজে নিজে ওষুধ খাবেন না কারণ এতে ওষুধ নির্ভরতা বাড়তে পারে, তাই ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করুন। খুব একটা লাভদায়ক দিন নয় আজ,- কাজেই আপনার টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে আপনার খরচ সীমিত করুন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

কুম্ভ রাশি
আপনার আত্মবিশ্বাস বাড়ছে এবং অগ্রগতি স্পষ্ট হয়ে উঠেছে। আজকে শুরু হওয়া কাজ আজই আপনার প্রত্যাশা মতো শেষ হতে পারে। বৈদেশিক যোগাযোগ শুভ। মনে রাখবেন এক সুস্থ শরীরে সর্বদা এক সুস্থ মন থাকে, আর সুস্থ মনে থাকে সুস্থ পরিকল্পনা, যার দ্বারা নিজেকে উন্নতির শিখরে নেওয়া সম্ভব। আজকের শুভ রঙ এশ, শুভ সংখ্যা ৭।

মীন রাশি
আপনার দীর্ঘায়িত অসুস্থতার সাথে লড়াই করার সময় উপলব্ধি করুন যে আত্মবিশ্বাসই হলো বড় বীরত্বের একটি ব্যাপার। দীর্ঘসময়ের স্থগিত বকেয়া এবং পাওনাগুলো শেষমেশ পুনরুদ্ধার করা যেতে পারে। নিজ পরিবারের প্রতি সঠিকভাবে সময় দিন আর তাদেরকে বুঝতে দিন যে আপনি তাদের জন্য ভাবেন। আকাশ পথে ভ্রমণ শুভ নয়। আজকের শুভ রঙ কালো, শুভ সংখ্যা ৮।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন