বিজ্ঞাপন

আজকের রাশিফল, ১২ জানুয়ারি ২০২১

January 12, 2021 | 8:17 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
অতিরিক্ত বন্ধুপ্রীতি আজ আপনাকে ভোগাতে পারে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৫।

বৃষ রাশি
প্রতিবেশীর চাপে আজ দৈনন্দিন কিছু কাজে ক্ষতি হতে পারে। স্থির মস্তিষ্কে শত্রুর মোকাবিলা করুন। নিজের বড় ভাইকে কখনই অপমান করবেন না। উচ্চশিক্ষার পরিকল্পনায় সফল হবেন আজ। যারা প্রশাসনিক দায়িত্বে আছেন তারা কোনো দিক থেকে আজ সুখবর পেতে পারেন। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

মিথুন রাশি
অন্যের উপকার করার চেষ্টা করুন। আজ ভালো কোনো চিন্তা আপনাকে সারা দিন তাড়িয়ে বেড়াবে। পারিবারিক কোনো বিষয় নিয়ে ভাইয়ের সাথে অশান্তি দেখা দিতে পারে আজ। মামলা মোকদ্দমা থেকে দূরে থাকাই উত্তম। বাড়তি কোনো খরচ হতে পারে। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

বিজ্ঞাপন

কর্কট রাশি
মানহানিকর কোনো ঘটনা ঘটতে পারে। প্রেমিকাদের জন্য আজ প্রেমের বিষয়ে একটু বেশিই চাপ থাকবে। সম্পত্তি সংক্রান্ত বিষয় নিয়ে আজ সংসারে অশান্তি বিরাজ করতে পারে। আজ কোনো কাজ শুরু করলে তার ফল শুভ হবে। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

সিংহ রাশি
দূরের কোনো বন্ধুর সাথে বিবাদ হতে পারে। আজ সারা দিন অতীতের কোনো ভয় আপনাকে মানসিকভাবে অশান্তিতে রাখবে। আজ দুঃস্থ কারও পাশে দাঁড়াতে হতে পারে আপনাকে। শারীরিক অসুস্থতা থাকতে পারে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ৬।

কন্যা রাশি
অনেকদিন ধরে কোনো রোগে ভুগছেন এমন জাতক-জাতিকারা আজ থেকে সুস্থতা অনুভব করতে পারেন। গুণী ব্যক্তির সঙ্গে ধর্ম নিয়ে আলোচনা আপনাকে আরও সমৃদ্ধ করবে। আজ নতুন কোনো কাজের তথ্য আপনাকে উৎসাহিত করতে পারে। আজকের শুভ রঙ এশ, শুভ সংখ্যা ৭।

তুলা রাশি
বিনামূল্যে কারো কাছ থেকে কিছু নেওয়া উচিত নয়। নিজের কাছে সদা লাল রঙ-এর রুমাল রাখুন। প্রবাসীদের জন্য দিনটি তুলনামূলকভাবে ভালোই কাটবে। আমদানি রফতানি ব্যবসার সঙ্গে যারা জড়িত তাদের জন্য সুখবর অপেক্ষা করছে। আজকের শুভ রঙ কালো, শুভ সংখ্যা ৮।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
নিয়মিত মেডিটেশন এবং কাজে স্বচ্ছতা আপনার জন্য উপকারী হবে। দামী কিছু ক্রয় না করাই উত্তম হবে আপনার জন্য। কাউকে ধোঁকা দেওয়া বা ভুল পরামর্শ দেওয়া আপনাকে লোকসানের দিকে নিয়ে যেতে পারে। মাথা খুব ঠাণ্ডা রেখে চলতে হবে। পরিস্থিতি বিরুদ্ধে যাওয়ার আশঙ্কা আছে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ৯।

ধনু রাশি
যে কোনো প্রকার নেশা আপনার জন্য হানিকারক হতে পারে। বাড়িতে একুরিয়াম রাখা নিষেধ। ব্যবসায় পরিবর্তন আসতে পারে। সামাজিক কাজে আনন্দ
পাবেন। সারাদিন সাংসারিক শান্তি বজায় থাকলেও সন্ধ্যার পর থেকে দিকে অশুভ। আজকের শুভ রঙ খয়েরী, শুভ সংখ্যা ১।

মকর রাশি
আপনার মা আপনাকে যে আদেশ উপদেশ দেবেন তা পালনে আপনার উন্নতি হবে। বেসরকারি চাকরিজীবীদের জন্য দিনটি টেনশনে কাটতে পারে। প্রবাসী ছাত্রছাত্রীদের জন্য সময়টি শুভ। কাজে অনীহা আসতে পারে। মধ্যবয়সী নারীদের জন্য দিনটি আনন্দদায়ক হবে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

কুম্ভ রাশি
কোনো পরিস্থিতিতেই আপনার ধার্মিক মনমানসিকতা ত্যাগ করা উচিত নয়। ধর্মকর্মের উদ্দেশ্যে ধর্মীয় স্থানে নিয়মিত যাতায়াত আপনাকে শুভ ফল প্রদান করবে। সত্য কাজ করা ও কারো সম্পর্কে খারাপ কিছু চিন্তা না করা আপনাকে লাভবান করবে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

মীন রাশি
সব সময় নিজেকে সংযমের মধ্যে রাখা ভালো। রাগ করা, কাউকে খারাপ শব্দ বলা, আপনার জন্য ক্ষতির কারণ হতে পারে। প্রবাসে চাকরিরতদের জন্য দিনটি খুবই আনন্দে কাটবে। সাবধানে গাড়ি চালান। সন্তানদের সাথে সম্পর্ক ভালো রাখুন। প্রেম ও যাত্রা শুভ। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন