বিজ্ঞাপন

‘তাপস-খোকনের মতপার্থক্য সময়ের ব্যবধানে নিরসন হবে’

January 12, 2021 | 7:29 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও সাবেক মেয়র সাঈদ খোকনের মধ্যে যে মতপার্থক্য দেখা দিয়েছে, তা সময়ের ব্যবধানে নিরসন হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ জানুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এদিন মন্ত্রী চুয়াডাঙ্গা ও নওগাঁ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

মন্ত্রী বলেন, দক্ষিণ সিটি করপোরেশনে বর্তমান মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এর আগে সাঈদ খোকন একই দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালনের সময় কিছু বিষয়ে মতপার্থক্য থাকতেই পারে। সময়ের ব্যবধানে সব সমস্যার সমাধান হবে।

দুই মেয়রের দ্বন্দ্বকে ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্তর্দ্বন্দ্ব অভিহিত করে বিএনপি সমালোচনা করছে— এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তাজুল ইসলাম বলেন, বিএনপি সবকিছুতেই ইস্যু খোঁজে। বিএনপির অযৌক্তিক কোনো ইস্যু অথবা নেতিবাচক মন্তব্য দলের কাছে গুরুত্বপূর্ণ বিষয় না। এ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। বাংলাদেশ আওয়ামী লীগ ঐতিহ্যবাহী একটি দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের নেতৃত্বে দিচ্ছেন। দুই মেয়রের মধ্যে মতপার্থক্যে দলের কোনো ভাবমূর্তি ক্ষুণ্ন হবে না।

বিজ্ঞাপন

ড্রেনেজ ব্যবস্থাপনা হস্তান্তর নিয়ে এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী জানান, ওয়াসা থেকে দুই সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করার পর এগুলোকে সংস্কার করে আধুনিক ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসার সুযোগ তৈরি হয়েছে। শিগগিরই দুই সিটি করপোরেশনের মেয়রকে নিয়ে মন্ত্রণালয়ে একটি বৈঠক করে পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে। দুই সিটি করপোরেশনের কী পরিকল্পনা করছে, তা জানা হবে। মন্ত্রণালয়েরও একটি কর্মপরিকল্পনা আছে। সেটিও দুই মেয়রকে অবহিত করা হবে। এরপর চূড়ান্ত কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে।

রাজধানীতে ডেঙ্গু মশার প্রকোপ বেড়ে যাওয়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ইদানীং কিছু কিছু এলাকায় মশার উপদ্রব বেড়েছে। তা নিয়ন্ত্রণে নিয়মিত অভিযান চলছে। মশা নিয়ন্ত্রণের জন্য পরবর্তী সিদ্ধান্ত নিতে সিটি করপোরেশনসহ ডেঙ্গু বিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভা আগামী সপ্তাহে ডাকা হয়েছে বলেও এসময় জানান তিনি।

তুরাগ পারে নতুন শহর নির্মাণ প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে মো. তাজুল ইসলাম জানান, তুরাগে যে শহর গড়ে তোলা হবে সেখানে ৬০ শতাংশের বেশি থাকবে জলভাগ। সেভাবেই প্রকল্প তৈরি করা হচ্ছে। তুরাগ তীরের এই নগরী সিঙ্গাপুর-থাইল্যান্ডের চেয়েও সুন্দর হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে চুয়াডাঙ্গা জেলা পরিষদের সদস্য মো. মিজানুর রহমান ও নওগাঁ জেলা পরিষদের সদস্য নিপন বিশ্বাস শপথ নেন। অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

আরও পড়ুন-

সাঈদ খোকনের বিরুদ্ধে ২ মামলার আদেশ মঙ্গলবার

সাঈদ খোকনের বিরুদ্ধে ২ মামলার আদেশ ১৯ জানুয়ারি

বিজ্ঞাপন

তাপসের বিরুদ্ধে বক্তব্য: সাঈদ খোকনের বিরুদ্ধে ২মামলা

তাপস মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন: সাঈদ খোকন

সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের আহ্বান শেখ তাপসের

ফুলবাড়িয়া মার্কেটে দোকান উচ্ছেদ, প্রতিবাদে মাঠে নামছেন খোকন

সাঈদ খোকনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

দেলুকে দিয়ে নোংরামি করাচ্ছেন মেয়র তাপস— অভিযোগ সাঈদ খোকনের

 

সারাবাংলা/জেআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন