বিজ্ঞাপন

মতিঝিল-বাসাবো এলাকায় ৩০ স্থায়ী-অস্থায়ী স্থাপনা উচ্ছেদ

January 12, 2021 | 9:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মতিঝিল ও বাসাবো এলাকায় ৩টি স্থায়ী স্থাপনাসহ মোট ৩০টি স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামানের নেতৃত্বে মতিঝিল মেঘনা পাম্পের পাশে প্রস্তাবিত প্রাথমিক বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রে নির্মাণের জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখানে একটি শ্রমিক সংগঠনের এক আঞ্চলিক কার্যালয় গুঁড়িয়ে দেওয়া হয়।

ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান পরে বাসাবো-কদমতলা ওয়াসা রোডের খালি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। এ সময় সেখানে একটি স্থায়ী স্থাপনাসহ প্রায় ২৮টি অস্থায়ী অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেন।

বিজ্ঞাপন

উচ্ছেদ পরবর্তী দখলমুক্ত এসব খালি জায়গা করপোরেশনের প্রকৌশল বিভাগকে বুঝিয়ে দেওয়া হয়। অভিযানে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান করপোরেশনের জায়গায় অবৈধ দোকান ও মালামাল রাখায় স্থানীয় সরকার সিটি করপোরেশন আইন, ২০০৯-এর ৯২ ধারার ৭ উপধারায় পাঁচটি মামলা করে মোট ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এ বিষয়ে সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, মতিঝিলে ডিএসসিসির প্রাথমিক বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণের লক্ষ্যে প্রস্তাবিত জায়গায় দু’টি স্থায়ী স্থাপনা এবং বাসাবো-কদমতলা এলাকায় একটি স্থায়ী স্থাপনাসহ মোট ২৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন