বিজ্ঞাপন

দিহানের বাসার নিরাপত্তারক্ষীকে ছেড়ে দিয়েছে পুলিশ

January 12, 2021 | 9:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কলবাগানে মাস্টারমাইন্ড স্কুলের ও-লেভেলের শিক্ষার্থী আনুশকা নূর আমিনকে ধর্ষণ ও হত্যা মামলার আসামি ইফতেখার ফারদিন দিহানের বাসার নিরাপত্তারক্ষী দুলাল মিয়াকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। পরে তিনি আদালতে জবানবন্দি দেওয়ার পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালত ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় দুলাল মিয়ার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে থানায় নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার (এসি) আবুল হাসান

তিনি বলেন, আমরা তাকে আটক করিনি। দিহানের বাসায় আনুশকার প্রবেশ সংক্রান্ত বিষয়ে তিনি প্রত্যক্ষদর্শী ছিলেন। সে কারণে তার জবানবন্দির প্রয়োজন ছিল। তিনি জবানবন্দি দিয়েছেন। এরপর তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

রাজধানীর কলাবাগান থানার কর্তব্যরত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) এইচ এম ইমন সাংবাদিকদের জানান, আদালতে জবানবন্দি দেওয়ার পর দুলালকে কলাবাগান থানায় নেওয়া হয়। এরপর তিনি যে বাসায় কাজ করেন, ওই বাসার মালিক সমিতির সভাপতিকে ফোন করে থানায় ডেকে নিয়ে তার জিম্মায় দুলালকে হস্তান্তর করা হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক আ ফ ম আসাদুজামান বলেন, আনুশকা ধর্ষণ ও হত্যা মামলায় অভিযুক্ত দিহান ১৬৪ ধারায় যে জবানবন্দি দিয়েছেন, আদালতে এর পরিপ্রেক্ষিতে আমরা সাক্ষী হিসেবে পলাতক দুলাল মিয়াকে হেফাজতে নিয়েছিলাম। তিনি ঘটনার দিন যা দেখেছেন, সেটিই আদালতের সামনে তুলে ধরেছেন।

এর আগে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ঘটনার পর থেকেই পলাতক ছিলেন দিহানের বাসার নিরাপত্তারক্ষী দুলাল মিয়া। পরে গতকাল সোমবার (১১ জানুয়ারি) সকালে তাকে দিহানের বাসার সামনে থেকে জিজ্ঞাসাবাদের জন্য ফেজাতে নেয় কলাবাগান থানা পুলিশ। রাততর জিজ্ঞাসাবাদ শেষে আজ দুপুরে আদালতে গিয়ে জবানবন্দি দেন দুলাল মিয়া। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ তার জবানবন্দি নেন।

ছবি: ইফতেখার দিহান

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এআই/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন