বিজ্ঞাপন

পি কে হালদারের বান্ধবী অবন্তিকা গ্রেফতার

January 13, 2021 | 2:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) বান্ধবী অবন্তিকা বড়ালকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

বুধবার (১৩ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডির ১০ নং সড়কের একটি বাসা থেকে দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিনের নেতৃত্বে একটি টিম তাকে গ্রেফতার করে বলে জানিয়েছে দুদক সূত্র।

দুদক বলছে, পি কে হালদারের মামলার তদন্তে অবন্তিকার সম্পৃক্ততা পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। এরই মধ্যে তাকে আদালতে নিয়ে যাওয়া হয়েছে। দুদকের তদন্ত কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাইবেন।

বিজ্ঞাপন

গত ২৮ ডিসেম্বর পি কে হালদারের ঘনিষ্ঠ সহযোগী ও বান্ধবী অবন্তিকা বড়ালকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছিল। কিন্তু ওই সময় তিনি হাজির হননি।

অভিযোগ রয়েছে, পি কে হালদার পিপলস লিজিং ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানির (বিআইএফসি) দায়িত্ব পালন করে প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচার করেছেন।

বিজ্ঞাপন

ক্যাসিনো অভিযানের ধারাবাহিকতায় প্রায় ২৭৫ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পি কে হালদারের বিরুদ্ধে মামলা করেছে দুদক। ক্যাসিনোবিরোধী শুদ্ধি অভিযানের পরপরই প্রশান্ত কুমার হালদারের নাম উঠে আসে। পি কে হালদারের দুর্নীতির সংশ্লিষ্টতায় এখন পর্যন্ত ৮৩ ব্যক্তির প্রায় ৩ হাজার কোটি টাকা ফ্রিজ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সারাবাংলা/এসজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন