বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধু’ বায়োপিকে চঞ্চল চৌধুরী

January 13, 2021 | 4:08 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা। যার পরিচালক হিসেবে রয়েছেন মুম্বাইয়ের বায়োপিক মাস্টার খ্যাত নির্মাতা মুম্বাইয়ের শ্যাম বেনেগাল।

বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধু’ শিরোনামে এই সিনেমায় বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফুর রহমানের চরিত্রে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরী। মঙ্গলবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের জন্য নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, চঞ্চল চৌধুরী অভিনয় করবেন শেখ লুৎফুর রহমানের ৪৫-৬৫ বয়সের ভূমিকায়। এরপরের বয়স থেকে অভিনয় করতে দেখা যাবে বরেণ্য অভিনেতা খায়রুল আলম সবুজকে। ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে ছবির প্রথম লটের যে শুটিং শুরু হবে, তাতে অংশ নিতে ১৯ জানুয়ারি চঞ্চল চৌধুরীসহ বেশ কয়েকজন শিল্পী মুম্বাইয়ে যাবেন।

বিজ্ঞাপন

চলচ্চিত্রটির অভিনয়শিল্পীদের সঙ্গে মতবিনিময় করছেন তথ্যমন্ত্রী। ছবি: সংগ্রহ

মঙ্গলবার (১২ জানুয়ারি) নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী, তথ্যসচিব খাজা মিয়া ও তথ্য কমিশনার আবদুল মালেক। আরও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, উপসচিব সাইফুল ইসলাম, মন্ত্রীর দফতরের পরিচালক (জনসংযোগ) মীর আকরাম ইউ আহম্মদ, ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী।

নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও চলচ্চিত্রে শেরেবাংলা এ কে ফজলুল হকের চরিত্রের জন্য নির্বাচিত অভিনেতা শহীদুল আলম সাচ্চু।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন