বিজ্ঞাপন

দিহান যৌনশক্তি বাড়ানোর ওষুখ সেবন করেছিল কি না— পরীক্ষার অনুমতি

January 13, 2021 | 9:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কলাবাগানে স্কুলশিক্ষার্থী ধর্ষণ ও হত্যা মামলার আসামি ফারদিন ইফতেখার দিহান যৌনশক্তি বাড়ানোর জন্য কোনো ওষুধ বা মাদক সেবন করেছিলেন কি না, তা পরীক্ষার করে দেখার অনুমতি দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৩ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালতে এ বিষয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) আ ফ ম আসাদুজ্জামান।

আবেদনে উল্লেখ করা হয়, কারাগারে থাকা আসামি দিহান ধর্ষণের সময় কোনো মাদক সেবন করেছিলেন কি না, তা জানার জন্য তার ডোপ টেস্ট প্রয়োজন। ওই সময় তিনি যৌনশক্তি বাড়ানোর কোনো ওষুধ সেবন করেছিলেন কি না এবং সেবন করলে কোন ধরনের ওষুধ সেবন করেছিলেন, সেটিও জানা প্রয়োজন। এ কারণে দিহানের রক্ত থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে বিশেষজ্ঞদের মতামত নিতে হবে।

বিজ্ঞাপন

পরে আদালত এ আবেদনের শুনানি নিয়ে দিহানের ডোপ টেস্ট ও রক্তের নমুনা পরীক্ষার আবেদন মঞ্জুর করেন। নারী ও শিশু আদালতে কলাবাগান থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা স্বপন কুমার এ তথ্য জানিয়েছেন।

গত ৭ জানুয়ারি মাস্টারমাইন্ড স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী আনুশকা নূর আমিনকে ধর্ষণের পর হত্যার অভিযোগ ওঠে। সন্ধ্যায় আনুশকাকে গুরুতর অসুস্থ অবস্থায় আনোয়ার খান মডার্ন হাসপাতলে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় দিহানকে (১৮) একমাত্র আসামি করে আনুশকার বাবা ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন। এরপর গত ৮ জানুয়ারি দিহান দোষ স্বীকার করে আদালতে জবানবিন্দ দেন। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

এর আগে গত ১০ জানুয়ারি ডিএনএ টেস্ট ও জব্দ করা আলামত পরীক্ষার আবেদন করলে একই আদালত তা মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন