বিজ্ঞাপন

আপাতত বিশেষ ভাতা পাচ্ছেন না মাদরাসা ও কারিগরি শিক্ষকরা

January 13, 2021 | 10:12 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের যে বিশেষ ভাতা দেওয়ার কথা ছিল, সেটি স্থগিত করা হয়েছে। গত মঙ্গলবার (১২ জানুয়ারি) এ সংক্রান্ত আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগ।

বিজ্ঞাপন

এর আগে ভাতা দেওয়ার জন্য যোগ্য প্রার্থীর কাছ থেকে আবেদন চাওয়া হয়েছিল। আবেদন চাওয়ার সাত দিন পরই তা স্থগিত করতে আদেশ জারি হলো।

নতুন আদেশে বলা হয়েছে, ২০২০-২০২১ অর্থবছরের রাজস্ব বাজেটের বিশেষ মঞ্জুরি টাকা পেতে মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীদের আবেদন গ্রহণ স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে এই আবেদন আবার নেওয়া হবে।

বিজ্ঞাপন

আদেশে আরও বলা হয়, এখন অনলাইনে আবেদন নেওয়ার লক্ষ্যে নীতিমালা সংশোধন হচ্ছে, যা শিগগিরই ওয়েবসাইটে প্রকাশ করা হবে। কাগজের পরিবর্তে অনলাইনে আবেদনের সুযোগ দেওয়া হবে নতুন করে। ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন নেওয়া হবে। আপাতত শিক্ষক-শিক্ষার্থীদেরকে আবেদন না পাঠাতে বলেছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ।

এর আগে, গত ৫ জানুয়ারি কারিগরি ও মাদরাসা বিভাগের বাজেট শাখা থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষকদের টাকা পেতে ২৮ ফেব্রুয়ারির মধ্যে জেলা প্রশাসকদের মাধ্যমে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব বরাবর হার্ডকপিতে আবেদন করতে হবে।

বিজ্ঞাপন

২০২০-২০২১ অর্থবছরে মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থীরা দুরারোগ্য ব্যধির চিকিৎসা, দৈব দুর্ঘটনা ও চিকিৎসার খরচের জন্য বিশেষ মঞ্জুরির অনুদান পাওয়ার জন্য এই আবেদনের সুযোগ দেওয়া হয়। এ ক্ষেত্রে প্রতিবন্ধী, অসহায়, অসচ্ছল ও মেধাবী, অনগ্রসর সম্প্রদায়ের শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/টিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন