বিজ্ঞাপন

চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ৮

January 13, 2021 | 11:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চাকরি দেওয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেওয়া চক্রের আট সদস্যকে রাজধানীর কাফরুল থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৪।

বিজ্ঞাপন

বুধবার (১৩ জানুয়ারি) বিকেলে অভিযান চালিয়ে এই আট জনকে গ্রেফতার করা হয়। র‍্যাব-৪-এর সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এএসপি জিয়াউর বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, ‘এস বি এম ইন্টারন্যাশনাল টেকনোলজি’ নামে একটি কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। বিকেলে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আট প্রতারককে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেফতার আট জন হলেন— রবিন মিয়া (২১), জামসেদ খান (১৯), শাহরিয়ার শেখ (২১), রিয়াদুল ইসলাম (১৮), কামরুজ্জামান (১৭), মাহমুদুল আলম (২০), কামরুজ্জামান (৪৫) ও রিয়াজ হোসেন (৩৫)। এসময় তাদের কাছ থেকে চাকরি নিয়োগের একশ ফরম, দুইটি রেজিস্ট্রার ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়। এছাড়া ১৩ জন চাকরিপ্রার্থী ভুক্তভোগীকেও তাদের কাছে পাওয়া যায়।

এএসপি জিয়াউর রহমান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়— তারা রাজধানীসহ বিভিন্ন এলাকায় নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান ভাড়া নিয়ে প্রতারণার উদ্দেশ্যে অফিস খুলে বসে। দেশের বিভিন্ন স্থান থেকে স্বল্পশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল কিশোর-কিশোরীদের আকর্ষণীয় বেতনের চাকরির প্রলোভন দিয়ে ভুয়া নিয়োগপত্র দেখিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে।

বিজ্ঞাপন

আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন এবং তাদের সঙ্গে জড়িত অন্যান্য প্রতারক সদস্যদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেন জানান র‌্যাব-৪-এর এই কর্মকর্তা।

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন