বিজ্ঞাপন

টাইব্রেকারে সোসিয়েদাদকে হারিয়ে সুপার কাপের ফাইনালে বার্সা

January 14, 2021 | 4:45 am

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে টাইব্রেকারে জিতে ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। এদিন অস্বস্তিবোধ করায় লিওনেল মেসিকে মাঠের বাইরে রেখেই দল সাজান রোনাল্ড কোম্যান। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ও ১-১ সমতায় শেষ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ৩-২ ব্যবধানে জিতে ফাইনাল নিশ্চিত করে বার্সেলোনা।

বিজ্ঞাপন

মেসিকে বিশ্রামে রেখে ওসমান দেম্বেলে, অ্যান্তোনিও গ্রিজম্যান এবং মার্টিন ব্র্যাথওয়েটকে নিয়ে আক্রমণ সাজান কোম্যান। অবশ্য শুরু থেকেই বার্সার ওপর চড়াও হয় রিয়াল সোসিয়েদাদ। একের পর দুর্দান্ত সব সুযোগ তৈরি করতে থাকে দলটি। তবে আসছিল না কোনো ফলাফল। বারবার দারুণ আক্রমণ সাজিয়েও শেষমেশ আর গোল করা হচ্ছিল না লা রিয়ালের।

ম্যাচের বয়স ৩৯ হতেই অ্যান্তোনিও গ্রিজম্যানের কাছ থেকে পাওয়া বল জালে জড়িয়ে বার্সাকে ১-০'তে এগিয়ে নেন ফ্র্যাঙ্কি ডি ইয়ং। এরপর লা রিয়াল বেশ কিছু আক্রমণ করলেও প্রথমার্ধ শেষ হয় বার্সার ১-০'তে এগিয়ে থাকার মধ্য দিয়েই।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ফিরেই পেনাল্টি পায় রিয়াল সোসিয়েদাদ। ম্যাচের ৪৯ মিনিতের মাথায় সোসিয়েদাদ মিডফিল্ডার মেরিনো ডি বক্সে বল ক্রস করলে তা ডি ইয়ংয়ের হাতে লাগে। আর তাতেই সোসিয়েদাদকে পেনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে মিকেল ওয়ারজাবাল গোল করে সোসিয়েদাদকে ১-১'এ সমতায় ফেরান। এরপর দুই দলই দুর্দান্ত কিছু আক্রমণ করলেও আর গোলের দেখা মেলেনি।

এরপর খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও কোনো দলই গোল করতে না পারলে শেষ পর্যন্ত ম্যাচের ফলাফল নির্ধারণের জন্য টাইব্রেকারের সাহায্যের প্রয়োজন হয়। পেনাল্টি শ্যুট আউটে নিজেদের প্রথম তিনটি শটেই গোল করতে পারেনি সোসিয়েদাদ। আর বার্সাও নিজেদের প্রথম শটটি গোলে পরিণত করতে ব্যর্থ হয়। এরপর দুটি শটে গোল করলেও পরে অ্যান্তোনি গ্রিজম্যান ব্যর্থ হন। শেষে রিকার্দ পুইজ গোল করলে বার্সা পেনাল্টি শ্যুট আউট ৩-২ ব্যবধানে জিতে নেয়। আর তাতেই ফাইনাল নিশ্চিত বার্সার।

বিজ্ঞাপন

আগামিকাল রিয়াল মাদ্রিদ অ্যাথলেটিক ক্লাব বিলবাওয়ের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন