বিজ্ঞাপন

মার্সেইকে হারিয়ে পিএসজি’র ফ্রেঞ্চ সুপার জয়

January 14, 2021 | 4:02 am

স্পোর্টস ডেস্ক

ফ্রেঞ্চ সুপার কাপের ফাইনালে ঘরের মাঠে অলিম্পিক মার্সেইকে আতিথ্য দেয় প্যারিস সেইন্ট জার্মেই। আর ঘরের মাঠেই মাউরি ইকার্দি ও নেইমার জুনিয়রের গোলে মার্সেইকে ২-১ ব্যবধানে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপ উঁচিয়ে ধরে পিএসজি। ম্যানেজ হিসেবে নিজের তৃতীয় ম্যাচেই প্রথম শিরোপা জিতলেন মাউরিসিও পচেত্তিনো।

বিজ্ঞাপন

গত মৌসুমের লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি এবং রানার্স আপ অলিম্পিক মার্সেই সুপার কাপের ফাইনাল খেলার সুযোগ পায়। আর ফাইনালেই বাজিমাৎ পিএসজির।

এদিন ইনজুরি থেকে মাঠে ফিরেছেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। গত ১৪ ডিসেম্বর অলিম্পিক লিঁওর বিপক্ষে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন নেইমার। এরপর দীর্ঘ এক মাস ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন নেইমার। এবার অবশেষে মাঠে দেখা গেল ব্রাজিলিয়ান এই তারকাকে।

বিজ্ঞাপন

নেইমার মাঠে নামার আগেই অবশ্য পিএসজিকে ১-০ ব্যবধানে এগিয়ে নেন আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরি ইকার্দি। ম্যাচের ৩৯ মিনিটে গোল করে ইকার্দি দলকে লিড এনে দেন। আর এই ব্যবধানেই এগিয়ে থেকে বিরতিতে যায় প্যারিসের দলটি।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৫ মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে মাঠে নামেন নেইমার। এর মাত্র মিনিট বিশেক পরেই পেনাল্টি থেকে গোল করে দলের লিড দ্বিগুণ করেন এই ব্রাজিলিয়ান। তবে খেলা শেষের মাত্র মিনিট খানেক আগে ফ্লোরিয়ান থাউভিয়ানের অ্যাসিস্ট থেকে দিমিত্রি পায়েত মার্সেইর একটি গোল শোধ করলেও শেষ রক্ষা হয়নি মার্সেইর।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত মাউরি ইকার্দি ও নেইমার জুনিয়রের করা গোলেই ২-১ ব্যবধানে ফ্রেঞ্চ সুপার কাপ জয় নিশ্চিত করে প্যারিস সেইন্ট জার্মেই। ম্যানেজার হিসেবে ক্যারিয়ারে প্রথম শিরোপা জিতলেন আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনো।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন