বিজ্ঞাপন

কোপা ইতালিয়ার কোয়ার্টারে জুভেন্টাস

January 14, 2021 | 4:28 am

স্পোর্টস ডেস্ক

কোপা ইতালিয়ার শেষ ১৬'র ম্যাচে জেনোয়াকে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে আতিথ্য দেয় জুভেন্টাস। তোরিনোতে এদিন দলের সবচেয়ে বড় তারকাকে বেঞ্চে রেখেই দল সাজান জুভে বস আন্দ্রে পিরলো। তবে শেষ দিকে রোনালদো মাঠে নামলেও ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ে হামজা রাফিয়া গোল করলে ৩-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে জুভেন্টাস।

বিজ্ঞাপন

ঘরের মাঠে খেলা শুরুর মাত্র দুই মিনিটের মধ্যেই জুভেন্টসকে লিড এনে দেন ডেহান ক্লুসেভস্কি। তাঁর গোলের যোগানদাতা ছিলেন জর্জিও কিয়েলিনি। সে সময় মনেই হচ্ছিল জেনোয়াকে বেশ সহজেই হারাবে জুভেরা। কিন্তু ম্যাচ যত গড়িয়েছে ততই কঠিন থেকে কঠিনতর হয়েছে। যদিও খেলার সময় আধা ঘণ্টা স্পর্শ করার আগেই ক্লুসেভস্কির অ্যাসিস্ট থেকে গোল করে ব্যবধান ২-০ করেন আলভারো মোরাতা।

তবে খুব বেশি সময় ব্যবধান দুই গোলের লিড ধরে রাখতে পারেনি জুভে। ২৮ মিনিটের মাথায় লেন্নার্ট গোল করে জেনোয়াকে ম্যাচে ফেরানোর ইঙ্গিত দেন। প্রথমার্ধ শেষ হয় দুই পক্ষের হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্য দিয়েই।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে দুই দলই দুর্দান্ত আক্রমণ করতে থাকে কিন্তু কোনো কিছুতেই রক্ষণ ভাঙছিল না কারোই। অবশেষে ম্যাচের ৭৪ মিনিটে ফিলিপো মেলেগোনির গোলে ২-২'এ সমতায় ফেরে জেনোয়ার। ম্যাচের অন্তিম মুহূর্তে ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠে নামান পিরলো। তবে দুই মিনিটে রোনালদো তেমন কোনো অবদানই রাখতে পারেননি। এর ফলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ের ১০৪ মিনিটের মাথায় মোরাতার অ্যাসিস্ট থেকে হামজা রাফিয়া গোল করে জুভেকে আবারও লিড এনে দেন। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-২ ব্যবধানের জয় নিয়ে কোপা ইতালিয়ার কোয়ার্টারে জায়গা করে নেয় জুভেন্টাস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন