বিজ্ঞাপন

জার্মান কাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ বায়ার্ন

January 14, 2021 | 4:42 am

স্পোর্টস ডেস্ক

ডিএফবি পোকাল অর্থাৎ জার্মান কাপের দ্বিতীয় রাউন্ডে হলস্টেইন কায়েলের বিপক্ষে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়েছে বায়ার্ন মিউনিখ। ২০০০ সাল অর্থাৎ দীর্ঘ ২১ বছর পর প্রথমবারের মতো জার্মান কাপের শেষ ১৬'র আগেই বিদায় নিলো গেল বারের চ্যাম্পিয়নরা। নির্ধারিত ৯০ মিনিট ২-২ গোলে সমতায় শেষ হওয়ার পর অতিরিক্ত সময়ও ওই ব্যবধানে শেষ হয় এরপর টাই ব্রেকারে বায়ার্নকে ৬-৫ ব্যবধানে হারিয়ে পরের রাউন্ডে জায়গা করে নেয় হলস্টেইন।

বিজ্ঞাপন

জার্মানির দ্বিতীয় বিভাগে খেলা হলস্টেইন কায়েলের বিপক্ষে জয়েড় ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী ছিল বাভারিয়ানরা। তবে শেষ পর্যন্ত আর তা মেলেনি। পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডোফস্কিকে এদিন প্রধান একাদশে রাখেননি হানসি ফ্লিক। তাঁর পরিবর্তে এদিন স্ট্রাইকার হিসেবে শুরু করেন সার্জ গ্ন্যাব্রি। যার প্রতিদানও তিনি রেখেছেন এক গোল করে। কিন্তু শেষ পর্যন্ত বৃথা গেছে তাঁর এই গোলটি।

ম্যাচের মাত্র ১৪ মিনিটের মাথায় দুর্দান্ত এক গোল করে বায়ার্নকে লিড এনে দেন সার্জ গ্ন্যাব্রি। ম্যাচের ৩৭ মিনিটে ফিন বারটেলস গোল করে ম্যাচে সমতায় ফেরায় হলস্টেইনকে। এরপর দ্বিতীয়ার্ধের দুই মিনিটের মাথায় লেরয় সানে গোল করে আবারও বায়ার্নকে এগিয়ে নেয়। তবে হাল ছাড়েনি হলস্টেইন। দুর্দান্ত আক্রমণাত্মক খেলে বায়ার্নকে জবাব দিচ্ছিল তারা।

বিজ্ঞাপন

ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের পর যোগ করা অতিরিক্ত সময়ের ৫ম মিনিটে হাউকে ওয়াহি গোল করলে ২-২ সমতায় ফেরে হলস্টেইন। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও দুই দলের কেউ গোল করতে ব্যর্থ হলে ম্যাচ গড়ায় টাই ব্রেকারে। সেখানে প্রথমে পাঁচটি করে শটে গোল করে উভয় দল। এরপর বায়ার্নের মার্ক রোকা পেনাল্টি শট মিস করেন। পরের শটে হলস্টেইনের ফিন বারটেলস ফোল করলে হলস্টেইনের ম্যাচ জয় নিশ্চিত হয়।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন